• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বগুড়া পৌরসভার নির্বাচনে জামানত হারালেন আ.লীগ প্রার্থী

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২১, ১১:২৮
A-League candidate lost bail in Bogra municipality election
বগুড়া পৌরসভার নির্বাচনে জামানত হারালেন আ.লীগ প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি

দেশের সবচেয়ে বড় বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। রোববার পঞ্চমধাপে অনুষ্ঠিত এই নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল করিম বাদশা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮২ হাজার ২১৭ ভোট।

আরও পড়ুন : আত্মহত্যার আগে আয়েশার ভিডিও বার্তা

বাদশার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী (স্বতন্ত্র) ছিলেন আব্দুল মান্নান আকন্দ। তিনি ভোট পেয়েছেন ৫৬ হাজার ৯০ ভোট। এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ২০ হাজার ৮৯ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিন পেয়েছেন ৬ হাজার ১৯১ ভোট।

বগুড়া পৌরসভার মোট ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ১ লাখ ৬৫ হাজার ১১২ জন ভোটার। শতকরা হিসেবে ভোট প্রদানের হার ৫৯ দশমিক ৮৫ ভাগ।

আরও পড়ুন : স্ত্রী পালিয়েছে, খোঁজ দিলেই ৫০ হাজার টাকা পুরস্কার

বগুড়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকারী জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মোঃ মাহবুব আলম শাহ জানান, নির্বাচনী বিধি অনুযায়ী কোনো প্রার্থী প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ না পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে। সেই হিসেবে বগুড়া পৌরসভায় মেয়র পদে প্রদত্ত ভোট ছিল ১ লাখ ৬৫ হাজার ১১২টি। সেখানে আট ভাগের এক ভাগ দাঁড়ায় ২০ হাজার ৬৩৯ ভোট। কিন্তু আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি ভোট পেয়েছেন ২০ হাজার ৮৯ ভোট। মাত্র ৫৫০ ভোট কম পাওয়ার জন্য তার জামানত বাজেয়াপ্ত হবে। এইকভাবে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিনের প্রাপ্ত ভোট ৬ হাজার ১৯১। তিনিও জামানত হারাবেন।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে’
‘উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে হবে’
উপজেলা নির্বাচন ঘিরে দূরত্ব বাড়ছে বিএনপির কেন্দ্র ও তৃণমূলে 
শিল্পী সমিতির নির্বাচনে জিতে যা বললেন মিশা সওদাগর
X
Fresh