logo
  • ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

রেলে ১০ থেকে ১২ হাজার লোক নিয়োগ দেওয়া হবে: মন্ত্রী

10 to 12 thousand people will be recruited by rail: Minister
রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এমপি 

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, বাংলাদেশ রেলওয়ের জনবল সঙ্কট কাটাতে ১০ থেকে ১২ হাজার লোক নিয়োগ দেওয়া হবে। বর্তমানে ১৩৭টি স্টেশন বন্ধ রয়েছে লোকবলের অভাবে। আমরা প্রথম ধাপে ১০ থেকে ১২ হাজার লোকবল একসঙ্গে নিয়োগ দেব রেলে, সেই পদক্ষেপ গ্রহণ করেছি।

বৃহস্পতিবার রেলভবনে রেলওয়ে স্টেশন সংলগ্ন আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ বা সংস্কারসহ ওয়াশ (ডব্লউএএসএইচ) ব্যবস্থাপনার উন্নয়ন এবং পারস্পরিক শিখন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আরও পড়ুন : রাকিবকে চোর বললেন নাসিরের মডেল বান্ধবী

মন্ত্রী বলেন, নিয়োগের জন্য এ মাসেই বিজ্ঞপ্তি দেওয়া হতে। নিয়োগ দেওয়ার পর তাদের প্রশিক্ষণ দেব। আমরা আশা করছি, আগামী ২ থেকে ৩ বছরের মধ্যে রেলের জনবল ঘাটতির অভিযোগ থেকে নিজেদের মুক্ত করতে পারব। রেলের অবকাঠামোতে ঘাটতি আছে। সব ডাবল লাইন না হওয়া পর্যন্ত রেলের নিরাপত্তা ঝুঁকি থেকেই যাবে।

আরও পড়ুন : মধ্যরাতে ইবি ছাত্রীদের বাসায় গিয়ে বখাটেদের দফায় দফায় অকথ্য গালিগালাজ

তিনি আরও বলেন, ট্র্যাকগুলোর আরও আধুনিকায়ন হচ্ছে। আমরা রেলের উন্নয়নে কাজ করে যাচ্ছি। অজুহাত নয়, দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। স্টেশনগুলোতে পরিবেশ বান্ধব ওয়াশ পরিষেবা কার্যক্রম পরিচালনা করা হবে। ইতোমধ্যে রেলওয়ে এবং ওয়াটারএইডের মধ্যে এ বিষয়ে সমঝোতা হয়েছে। কমলাপুর স্টেশনে দুটি প্রকল্প নিয়েছি, সেখানে থেকে ধীরে ধীরে তা অন্য স্টেশনগুলোতেও নিয়ে যাওয়া হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার, ওয়াটারএইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান প্রমুখ।

আরও পড়ুন : অসুস্থ হওয়ার পর জানা গেলো দিনের পর দিন তরুণীকে ধর্ষণ করেছে বেলাল

পি

RTV Drama
RTVPLUS