logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

বিএনপি গণতন্ত্রের জন্য লড়াই করছে : রিজভী

বিএনপি গণতন্ত্রের জন্য লড়াই করছে : রিজভী
ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বায়ান্নোর ভাষা আন্দোলন বিএনপির বর্তমান সংগ্রামকে শাণিত করছে।

আজ শনিবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, বর্তমানে মাফিয়া চক্রের মধ্য দিয়ে দেশ পরিচালিত হচ্ছে। গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত। সরকার একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। তারপরও বিএনপি আন্দোলন চালিয়ে যাচ্ছে। বিএনপি গণতন্ত্রের জন্য লড়াই করছে। গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়াকে তিন বছর অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে।

তিনি বলেন, বায়ান্নর ভাষা আন্দোলনের রক্তস্নাত এই দিনটি আমাদেরকে আজও উদ্বুদ্ধ করে। বায়ান্নর ভাষা আন্দোলনে মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠা করা হয়েছে। এরপর একাত্তরের এক রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা পেয়েছি স্বাধীন রাষ্ট্র।

তিনি আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আপসহীন ভাবে ৯ বছরের সামরিক শাসনের বিরুদ্ধে আপসহীন লড়াই করে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আজ সেই গণতন্ত্রের প্রতীক বেগম খালেদা জিয়াকে বন্দি করা হয়েছে। তাকে বন্দি না করলে দিনের ভোট রাতে করা যেত না। একদলীয় শাসন কায়েম করা যেত না। এসব করতেই তাকে (খালেদা জিয়া) বন্দি করে রাখা হয়েছে তিন বছর।

এসএস

RTV Drama
RTVPLUS