logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

অবশেষে গণফোরাম ছাড়লেন রেজা কিবরিয়া

রেজা কিবরিয়া,
রেজা কিবরিয়া।

জাতীয় রাজনীতিতে আলোচিত ব্যক্তি রেজা কিবরিয়া অবশেষে গণফোরামের সাধারণ সম্পাদক ও সদস্যপদ থেকে পদত্যাগ করেছেন। তবে সামাজিক ন্যায়বিচার, গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাবেন বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন তিনি।

রোববার (৭ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘আমি গণফোরামের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছি এবং আমার পদত্যাগপত্র দলের সভাপতি ড. কামাল হোসেনের কাছে ইতিমধ্যেই জমা দিয়েছি। একি সঙ্গে আমি গণফোরামের দলীয় সদস্যপদ থেকেও ইস্তফা দিয়েছি’।

সংবাদ বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়া বলেন, গণফোরামের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করতে পেরে ড. কামাল হোসেন ও গণফোরামের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আরও বলেন, বাংলাদেশে যারা সামাজিক ন্যায়বিচার, গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছেন তাদের সঙ্গে কাজ করে যাবো।

উল্লেখ্য, আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এস এম কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণফোরামে যোগ দেন। হবিগঞ্জ-১ আসন থেকে রেজা কিবরিয়া জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচনও করেন। ২০১৯ সালে গণফোরামের কাউন্সিলের পর ৫ মে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের সভাপতি ড. কামাল রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদকের পদে বসান। এরপর থেকে সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুসহ দলের কিছু জ্যেষ্ঠ নেতার সঙ্গে রেজা কিবরিয়ার দ্বন্দ্ব শুরু হয়। একপর্যায়ে দলে দুটি ভাগ হয়ে পাল্টাপাল্টি বহিষ্কার চলে।

জিএম/এম

RTV Drama
RTVPLUS