logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

ইভিএমে ভোট যেখানেই দেন না কেন, নৌকাতেই গিয়ে পড়বে: ফখরুল

BNP secretary general Mirza Fakhrul Islam Alamgir while talking to reporters
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষ এখনো ইভিএম কী জিনিস তা ভালো করে চেনেন না। অথচ তাদের বাধ্য করা হচ্ছে ইভিএমে ভোট দিতে। ইভিএমে ভোট যেখানেই দেন না কেন, পড়বে গিয়ে নৌকাতেই। সেভাবেই প্রোগ্রাম সেট করা থাকে। আসলে নির্বাচন কমিশনে যারা আছে তারা সবাই চোর।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দলীয় প্রতীককে স্থানীয় সরকার নির্বাচন ব্যবস্থা জাতিকে দু’ভাগে বিভক্ত করেছে। এটা আওয়ামী লীগ সরকারের অপকৌশল। যাতে স্থানীয় সরকার নির্বাচনেও তাদের দখলদারিত্ব বজায় থাকে এবং তারা সেটাই করছে। দেশের জনগণ এই নির্বাচন ব্যবস্থাকে পছন্দ করে না। 

সোমবার অনুষ্ঠিত প্রথম দফা পৌরসভা নির্বাচনের ব্যাপারে মির্জা ফখরুল বলেন, বরাবরের মতো এবারো নির্বাচন কমিশন পৌর নির্বাচন নিয়ে মিথ্যাচার করেছে। এসব কোনো নির্বাচন নয়, সব সাজানো নাটক। সরকারের পরিকল্পনা মাফিক তারা কাজ করছে। 
সরকার প্রতিটি ক্ষেত্রে প্ল্যান করে চুরি করছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, এ বছরটা আমাদের জন্য শুধু নয়, পৃথিবীর মানুষের জন্য খুব খারাপ বছর। দুর্নীতি, ধর্ষণ ও জনগণের অধিকার হননও এই বছর বেশি হয়েছে। সরকার নির্বাচনে জিতে ক্ষমতায় নেই। আমলাতন্ত্র আর পুলিশকে ব্যবহার করে জনগণের ওপর জুলুম নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে আছে। জুলুম নির্যাতন থেকে রক্ষা পেতে জনগণকে ঐকবদ্ধভাবে তাদের প্রতিহত করতে হবে।

জিএ

RTV Drama
RTVPLUS