logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

হেফাজতের মহাসচিব আল্লামা কাসেমী আর নেই

Hefazat Secretary General Allama Qasemi is no more
হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী
হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (১৩ ডিসেম্বর) দুপুর সোয়া একটার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য ছাত্র ও গুণগ্রাহী রেখে গেছেন। 

নূর হোসাইন কাসেমীর প্রেস সচিব মুফতি মুনির আহমেদ রোববার দুপুরে আরটিভি নিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, হুজুর আজ দুপুর সোয়া ১টার দিকে মারা গেছেন। তবে কখন কোথায় তার জানাজা ও দাফন সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। 

নূর হোসাইন কাসেমী হেফাজতে ইসলাম প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটির ঢাকা মহানগর সভাপতির দায়িত্ব পালন করছিলেন। সংগঠনটির আমির আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর গত ১৫ নভেম্বর গঠিত নতুন কমিটিতে আল্লামা বাবুনগরীকে আমির ও নূর হোসাইন কাসেমীকে মহাসচিব নির্বাচিত করা হয়।

আল্লামা নূর হোসাইন কাসেমী জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব, বেফাকের সহসভাপতি ও আল-হাইয়া বোর্ডেরও কো-চেয়ারম্যান ছিলেন।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর শ্বাসকষ্ট হওয়ায় তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। গত বৃহস্পতিবার রাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। এর দুদিন পর না ফেরার দেশে চলে গেলেন তিনি।
পি
 

RTV Drama
RTVPLUS