logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

কোরআনে মূর্তি পূজা নিষেধ কিন্তু মূর্তি ভাঙার কথা নেই: ডা. জাফরুল্লাহ

Idolatry is forbidden in the Qur'an, but the idol is not to be broken: Dr. Jafrullah
ডা. জাফরুল্লাহ চৌধুরী
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আজ আমাদের কঠিন দায়িত্ব। আলেমরা জ্ঞানীগুণী মানুষ। কিন্তু অনেক সময় তারা একচোখা হয়। তারা আন্দোলন করছেন মূর্তি আর ভাস্কর্য নিয়ে। এটা কোরআনের কোনো জায়গায় লেখা নেই। মূর্তি পূজা করতে নিষেধ আছে। কিন্তু মূর্তি ভাঙতে বলা নেই।

মাদরাসা শিক্ষাব্যবস্থাকে সবার জন্য উন্মুক্ত করে দেয়া হোক। সেখানে সংখ্যালঘুরাও শিক্ষা নিতে পারবে। তাদের ধর্ম পরিবর্তন করতে হবে না। কিন্তু শিক্ষা নিতে পারবে। এতে মুসলমানদের ভালো হবে। তারা (সংখ্যালঘুরা) ইসলামের ভালো সাইট দেখতে পারবে। তাদের ইসলামফোবিয়াটা কমে যাবে। 

মজলুম জননেতা মওলানা ভাসানীর ১৪০তম জন্মদিন উপলক্ষে শনিবার ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালে এক আলোচনা সভায় তিনি একথা বলেন। ভাসানী অনুসারী পরিষদ, ছাত্র, শ্রমিক ও যুব অধিকার পরিষদ, রাষ্ট্রচিন্তা ও গণসংহতি আন্দোলন এ সভার আয়োজন করে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, স্বৈরাচার যেখানে বাসা বাঁধে সেখানে দেশপ্রেম ভুলিয়ে দেওয়া হয়। আজ স্বাধীনতার কথা বলবে সেখানে মওলানা ভাসানীকে স্মরণ করবে না। তার নাম উচ্চারণ করবে না, তা তো হতে পারে না। স্বৈরাচার সরকারের নিয়ম হচ্ছে যারা দেশের জন্য কিছু করেছে, দেশ নিয়ে কিছু করেছে তাদের নাম মুছে ফেলা। শুধু এক ব্যক্তিকে মহৎ করে দেখায় তারা। স্বাধীনতার কথা বলব, মুক্তিযুদ্ধের কথা বলব, কিন্তু তাজউদ্দিনের কথা বলবে না, এটা হতে পারে? 

দেশের চলমান ভাস্কর্য ইস্যু নিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, হঠাৎ করে হুজুররা এত শক্তি পেল কোথায়? সাহস পেল কোথায়? তাদের কে মাঠে নামাল? তারও একটা ইতিহাস আছে।

এসময় ভাস্কর্যবিরোধী আন্দোলন থেকে সরে এসে হুজুরদেরকে জনগণের অধিকারের আন্দোলন, ন্যায়-নীতির আন্দোলনে আসার আহ্বান জানান তিনি।
পি
 

RTV Drama
RTVPLUS