logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

সু চি রোহিঙ্গাদের ফেরত নিয়ে বদনাম ঘোচাবে: পররাষ্ট্রমন্ত্রী

Suu Kyi will defame Rohingya return: Foreign Minister,
পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন
পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে মিয়ানমার সরকার প্রথমে কোভিড-১৯ এর দোহাই দিলেও এখন তারা নির্বাচনের কথা বলে সেই আলোচনায় কালক্ষেপণ করছে। তবে সু চি সরকার আবার ক্ষমতায় এসেছে। এখন সু চি সরকারের হাতে যথেষ্ট সময় আছে। তাদের দেশের নাগরিকদের বাংলাদেশ থেকে ফেরৎ নিয়ে বদনাম ঘোচানোর। রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের নতুন সরকার নিয়ে আমরা যথেষ্ট আশাবাদী।

শনিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে আয়োজিত ‘বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সভায় দেশের পররাষ্ট্রনীতি নিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশের চিহ্নিত কোনো শত্রু নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে এমনটি হয়েছে। প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে সবাই ভালো সম্পর্ক রাখতে পারে না। কিন্তু আমরা সেটা পেরেছি। ভারতের সাথে আমাদের সম্পর্ক এতোই ভালো যে, সহসা আমরা আমাদের সমস্যার কথা তাদের কাছে তুলে ধরতে পারি।

এদিন বিকেল ৩টায় রাজশাহীতে দুই দিনের সফরের অংশ হিসেবে মন্ত্রী সস্ত্রীক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শনে এলে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

পরিদর্শনের শুরুতে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি, ৭১র বধ্যভূমি স্মৃতিফলক এবং বিশ্ববিদ্যালয়ের প্রয়াত শিক্ষক শহীদ শামসুজ্জোহার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের আর্কাইভ, বিভিন্ন স্থাপনা ও বধ্যভূমি পরিদর্শন করেন।
পি
 

RTVPLUS