logo
  • ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

বিএনপির প্রতিবাদ সমাবেশের ঘোষণা

  আরটিভি নিউজ

|  ১৩ নভেম্বর ২০২০, ১৭:৪১
BNP,
বিএনপি।
সদ্য অনুষ্ঠিত উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে পূনরায় নির্বাচন দিতে এবং গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

আগামীকাল শনিবার ঢাকায় ও রোববার জেলা শহরে এ কর্মসূচি পালন করবে দলটি। আজ শুক্রবার (১৩ নভেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি বলেন, শনিবার জাতীয় প্রেসক্লাবে যৌথ প্রতিবাদ সমাবেশ এবং রোববার সারা দেশের সব জেলা সদরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

মির্জা ফখরুল আরও বলেন, পল্টনের মতো ঘটনা ঘটানো হচ্ছে পাতানো নির্বাচনের দিক থেকে মানুষের চোখ ফেরানোর জন্য। আওয়ামী লীগ এসব ঘটনা ঘটাল। বিএনপি রাজনীতির ময়দানে কোনো উত্তাপ তৈরি করেনি। এটা আওয়ামী লীগের কাজ। ভয়ভীতির পরিবেশ তৈরি করে বিএনপিকে সাধারণ গণতান্ত্রিক প্রক্রিয়া থেকে দূরে রাখা।

তিনি বলেন, পাতানো মামলায় বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।  অনতি বিলম্বে গ্রপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৩ নভেম্বর) ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে অনিয়ম-কারচুপির অভিযোগ এনে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলিস্তান-পল্টন এলাকায় বিক্ষোভ মিছিল করে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

এরপর গুলিস্তান, শাহবাগ, মতিঝিলসহ রাজধানীর কয়েক জায়গায় বাসে আগুন দেওয়ার ঘটনায় বিএনপির ইশরাক হোসেন, ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং যুবদলের সাধারণ সম্পাদকসহ মোট ৪৬০ জনকে আসামি করে ১০টি মামলা করা হয়েছে। মামলাগুলোয় এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ২০ জনকে।

এম

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৫১৯৯০ ৩৬৬৮৭৭ ৬৪৪৮
বিশ্ব ৬০৩২৫২৬৯ ৪১৭২৯৫৩৩ ১৪১৮৯৯২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়