• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা-১৮ আসনে ফের নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি

আরটিভি নিউজ

  ১২ নভেম্বর ২০২০, ১৮:০১
BNP has demanded re-election in Dhaka-17 constituency
ঢাকা-১৮ আসনে ফের নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ঢাকা-১৮ আসনের নির্বাচন প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে। বিএনপি মনোনীত প্রার্থী এস এম জাহাঙ্গীরের নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে দলের ভাইস-চেয়ারম্যান আমানউল্লাহ আমান বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকেলে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী আব্দুস সালামসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আসনটিতে মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ১৮৮। এতে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির নাসির উদ্দিন সরকার, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, বাংলাদেশ কংগ্রেসের ওমর ফারুক ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) মবিবুল্লাহ বাহার।
ঢাকা-১৮ সংসদীয় আসনের উপনির্বাচন প্রসঙ্গে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, ‘নিকুঞ্জ, খিলক্ষেত ও উত্তরার ১৪টি কেন্দ্রের ৭০টি বুথ পরিদর্শন করেছি। নির্বাচনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমার ধারণা হয়েছে, একাদশ সংসদ নির্বাচনের চেয়ে এ নির্বাচন আরও নিচে নেমে গেছে। নির্বাচন মোটেই অংশগ্রহণমূলক হয়নি।

উল্লেখ্য, আজ (বৃহস্পতিবার) সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত জাতীয় সংসদের ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসনটি শূন্য হয়।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
বিএনপি এখনও টার্গেটে পৌঁছাতে পারেনি : রিজভী
বিএনপি নেতা হাবিব কারাগারে
X
Fresh