• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টিআইবি’র করোনা প্রতিবেদন রাজনৈতিক: সেতুমন্ত্রী

আরটিভি নিউজ রিপোর্ট

  ১২ নভেম্বর ২০২০, ১৪:০৯
TIB's corona report is political says bridge minister
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা মোকাবেলায় টিআইবি’র সুশাসন বিষয়ক প্রতিবেদনটি যতটা গবেষণাধর্মী তারচেয়ে বেশি রাজনৈতিক। গবেষণাটি পক্ষপাতদুষ্ট বলেও মনে করেন তিনি।

বৃহস্পতিবার তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন সেতুমন্ত্রী। তীব্র নেতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়েও গবেষণা পরিচালনা করা হয়েছে বলে উল্লেখ করে সেতুমন্ত্রী।

তিনি বলেন, করোনায় করণীয় বিষয়ক গবেষণার সুপারিশে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে বলা হয়েছে এবং আরও একধাপ এগিয়ে হয়রানিমূলক সকল মামলা তুলে নেয়ার কথাও বলা হয়েছে। গবেষকগণ টিআইবির এই প্রতিবেদনকে গবেষণা না বলে রাজনৈতিক প্রতিবেদন হিসেবেই আখ্যা দিয়েছেন বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

স্বাস্থ্যখাতে অনিয়মের বিষয়ে টিআইবি’র প্রতিবেদনে যা বলা হয়েছে, সে বিষয়ে সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার স্বতঃপ্রণোদিত হয়ে তার আগেই নানান অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। তিনি বলেন, কোনও সংস্থা বা কোনও দলের দাবি বা সুপারিশের প্রেক্ষিতে নয়, সরকার নিজ উদ্যোগেই সকল অনিয়মের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে এবং বিচার প্রক্রিয়ার মাধ্যমে অপরাধীদের শাস্তি নিশ্চিত করা হয়।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীর নেতৃত্বে বাংলাদেশে করোনা পরিস্থিতি আশঙ্কার চেয়ে অনেক ভালো আছে বলেও মন্তব্য করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, শীতকালে সম্ভাব্য দ্বিতীয় তরঙ্গ মোকাবিলায় ইতোমধ্যেই প্রস্তুতি শুরু হয়েছে।

করোনা মোকাবিলায় বিশ্বসমাজ বাংলাদেশের প্রশংসা করলেও সরকারের ন্যূনতম একটি ভালো উদ্যোগও টিআইবি’র গবেষক দলের চোখে পড়েনি। এটা খুবই দুঃখজনক বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এ গবেষণার উদ্দেশ্য এবং বিধেয় নিয়ে জনমনে অবিশ্বাস এবং প্রশ্ন জাগা স্বাভাবিক।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মান বাঁচাতে গিয়ে ফেঁসে গেলেন রাজনৈতিক কর্মী
খালেদা জিয়ার সঙ্গে রাজনৈতিক আলাপ হয়নি : মির্জা ফখরুল
সরকারি কর্মকর্তাদের দুর্নীতির নজির, বেনজির ও দায়মুক্তি
ডানপন্থী রাজনৈতিক দল নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে না : গণপূর্ত মন্ত্রী
X
Fresh