• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

উত্তরাধিকার সূত্রে অনেক জঞ্জাল পেয়েছি: মেয়র তাপস

আরটিভি নিউজ

  ০৪ নভেম্বর ২০২০, ১৫:৪৯
I have inherited a lot of rubbish: Mayor Tapas
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, মেয়র হিসেবে উত্তরাধিকার সূত্রে অনেক জঞ্জাল পেয়েছি। অনেক সমস্যায় জর্জরিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন এলাকা। কোনোটাতেই আমরা ছাড় দিচ্ছি না। পর্যায়ক্রমে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

রাজধানীর কাপ্তান বাজারের নির্মিতব্য আধুনিক কসাইখানা কাজের পরিদর্শন শেষে বুধবার (৪ নভেম্বর) দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, কাপ্তান বাজার আধুনিক কসাইখানা নির্মাণকাজের ধীরগতি আপনারা লক্ষ্য করেছেন। ডিসেম্বর পর্যন্ত এই কাজের মেয়াদ রয়েছে। ডিসেম্বরের মধ্যেই দ্রুতগতিতে কাজ শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে। কাজের অগ্রগতিতে ঠিকাদারদের গাফিলতি রয়েছে। সিটি করপোরেশনের অধীনে যতগুলো মার্কেট আছে পর্যায়ক্রমে সেসব মার্কেটের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে।

বুড়িগঙ্গা নদীর দূষণ প্রসঙ্গে মেয়র বলেন, প্রধানমন্ত্রী কিছুদিন আগে একটি অভিপ্রায় ব্যক্ত করেছিলেন আদি বুড়িগঙ্গা চ্যানেল উদ্ধার করা যায় কিনা! আমরা সেই লক্ষ্যে কাজ করছি। আমরা চাই আদি বুড়িগঙ্গা নদী সম্পূর্ণরূপে উদ্ধার করে সেখানে একটি নান্দনিক পরিবেশ ও পার্ক স্থাপন করতে।

তিনি আরও বলেন, আপনারা দেখেছেন মশক নিধন কর্মসূচি আমরা বছরব্যাপী গ্রহণ করেছি। ৬ মাস পর পর আমরা মশক নিধন কর্মসূচি পর্যালোচনা করি। ডেঙ্গু রোধে প্রথম অবস্থায় আমরা বেশি জনবল নিয়োগ দিয়েছিলাম। ডেঙ্গু রোধে আমাদের কার্যক্রম সফলতার দাবিদার। বর্তমানে এই কার্যক্রমে বেশি সংখ্যক জনবল প্রয়োজন নেই। তাই তাদেরকে অন্য কাজে লাগানো হবে। তবে আমরা কাউকে ছাঁটাই করছি না।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা মিললে নির্মাণকাজ বন্ধ : মেয়র তাপস
শৃঙ্খলায় না ফেরা পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে : মেয়র তাপস
X
Fresh