• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নড়াইলে পদবঞ্চিত ছাত্রলীগ কর্মীদের বিক্ষোভ

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২০, ১৮:৫২
Image of protest
বিক্ষোভের চিত্র

নড়াইলের কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের নবগঠিত কমিটি গঠনতন্ত্র পরিপন্থী দাবি করে বিক্ষোভ সমাবেশ করেছে পদবঞ্চিত ছাত্রলীগ কর্মীরা।

শুক্রবার (২৩ অক্টোবর) বেলা ১১ টায় নড়াইল -১ আসনের সংসদ কবিরুল হক মুক্তির অফিস চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

বৃহস্পতিবার রাতে উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণা হওয়ার পর ছাত্রলীগের সদ্যসাবেকও পদবঞ্চিত নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। কমিটি বাতিলের দাবিতে কালিয়া পৌর এলাকায় বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়। সেখানে প্রতিবাদ সভায় ক্ষুব্ধ নেতা-কর্মীরা ছাত্রলীগের এই কমিটি বাতিল করে নতুন করে কমিটি গঠনের দাবি জানায়।

সমাবেশ থেকে কমিটি বাতিলের দাবি জানানো হয় এবং বিতর্কিত ছাত্রদের বাদ দিয়ে ত্যাগীদের নিয়ে সম্মেলন করে পুনরায় কমিটি গঠনের আহবান জানানো হয়। এই দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয় এবং এই কমিটিতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

বিক্ষোভ কর্মসূচিতে সভাপতিত্ব করেন কালিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ইব্রাহিম শেখ। অনুষ্ঠান পরিচালনা করেন সদ্য সাবেক সাধারণ সম্পাদক এস এম রানা। উপস্থিত ছিলেন কালিয়া সরকারি আব্দুস সালাম ডিগ্রি কলেজের সভাপতি পার্থ চক্রবর্তী, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিক শেখসহ পদবঞ্চিত নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, এই কমিটিতে অছাত্র এবং পেশাদার অপরাধীরা জায়গা পেয়েছে। ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। এ জন্য ছাত্রলীগের ত্যাগী নেতা-কর্মীরা মাঠে নেমেছে।

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ছাত্রলীগ নড়াইল জেলা শাখার সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় নড়াইলের কালিয়া উপজেলা ও কালিয়া পৌর ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নড়াইল জেলা ছাত্রলীগের জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, আগামী এক বছরের জন্য নড়াইল জেলা শাখার অন্তর্গত কালিয়া উপজেলা শাখায় সভাপতি পদে এফ এম সোহাগ এবং সাধারণ সম্পাদক পদে রাইসুল ইসলাম পান্নুকে মনোনীত করা হয়েছে।

অপর বিজ্ঞপ্তিতে কালিয়া পৌর শাখার সভাপতি পদে এম এম তানভিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে প্রশান্ত কুমার দাশকে মনোনীত করা হয়।

নড়াইল জেলা শাখার সভাপতি চঞ্চল শাহারিয়ার মিম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বলেন, এক বছরের জন্য কমিটি অনুমোদন দেওয়া হয়েছে এবং আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে নানান আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন
নড়াইলে ২ মোটরসাইকেলের সংঘর্ষ, নিহত ১
বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষে আহত ৩
কাশ্মীরে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ
X
Fresh