• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঢাকায় বিএনপির দু’গ্রুপে পাল্টাপাল্টি ধাওয়া

আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২০, ১৭:৫৬
bnp, attack, dhaka
এম এম জাহাঙ্গীরের বিরুদ্ধে মিছিল

ঢাকা উত্তরায় বিএনপির দুই গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে দু’গ্রুপের ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। ঢাকা-১৮ আসনে বিএনপির মনোনীত প্রার্থী এম এম জাহাঙ্গীরের মিছিলে ধাওয়া দেওয়া কর্মীদের ব্যানারে লেখা ছিল- ১২ সেপ্টেম্বর গুলশানে হামলার ঘটনার বিচার চাই। সন্ত্রাসী এস এম জাহাঙ্গীরের বহিষ্কার চাই।

শুক্রবার উত্তরা-৭ নম্বর সেক্টরে কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ শেষে হলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

জানা গেছে, ঢাকা-১৮ আসনে বিএনপি মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন জুমার নামাজ শেষে গণসংযোগ বের হয়। গণসংযোগে পেছন থেকে আরেক গ্রুপ ধাওয়া করে। এতে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাটি ঘটে। ঢাকা-১৮ আসনে যারা বিএনপির মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়েছেন তারাই এমন ধরনের হামলা করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, উত্তরা-৭ নম্বর সেক্টরের কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায়ের পর গণসংযোগ শুরু করেন ধানের শীষের প্রার্থী জাহাঙ্গীর হোসেন। এ সময় তার সঙ্গে দুই-তিন হাজার নেতাকর্মী ছিলেন।

গণসংযোগ শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জাহাঙ্গীর। পরে তারা মিছিল নিয়ে রবীন্দ্র সরণি হয়ে সামনের দিকে অগ্রসর হলে পেছন থেকে বিএনপির আরেক পক্ষ লাঠিসোঁটা ও কালো পতাকা নিয়ে ধাওয়া দেয়। জাহাঙ্গীরের সমর্থক নেতাকর্মীরাও পাল্টা ধাওয়া দেন।

দলের মনোনীত প্রার্থীর গণসংযোগে ধাওয়া দেওয়া কর্মীদের নেতৃত্বে ছিলেন বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত নেতা নাজিম উদ্দিন দেওয়ান, আমজাদ হোসেন ও মতিউর রহমান।

ধাওয়া-পাল্টা ধাওয়ার বিষয়ে মতিউর রহমান বলেন, ঢাকা-১৮ আসনে যাকে মনোনয়ন দেওয়া হয়েছে তিনি ঘর জামাই।তাকে দল থেকে বহিষ্কার করের দাবিতে কালো পতাকা মিছিল করেছি। কিন্তু হঠাৎ দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এফএ/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি পার
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
‘সরকার চোরাবালিতে দাঁড়িয়ে, যেকোনো সময় ডুবে যাবে’
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলের ঢাকা সফর
X
Fresh