আমার বিরুদ্ধে মামলা হলে ডিসির বিরুদ্ধেও হওয়া উচিত: নিক্সন চৌধুরী

প্রকাশ | ১৩ অক্টোবর ২০২০, ১৫:৫৯ | আপডেট: ১৫ অক্টোবর ২০২০, ২০:২৫

আরটিভি নিউজ
নিক্সন চৌধুরী ।। ফাইল ছবি

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করার জন্য আমার বিরুদ্ধে মামলা হলে ডিসির বিরুদ্ধেও মামলা হওয়া উচিত বলে মন্তব্য করেছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য নিক্সন চৌধুরী। তিনি বলেন, আমি যদি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে থাকি, তাহলে জেলা প্রশাসকও আচরণবিধি লঙ্ঘন করেছেন।

আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) সংবাদ সম্মেলনে এ কথা বলেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য।

সংবাদ সম্মেলনে নিক্সন চৌধুরী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার বক্তব্য এডিট করে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। এমনকি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দুর্ব্যবহারের অডিও ক্লিপ ছড়িয়ে পড়ে।

নির্বাচনে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সঙ্গে দুর্ব্যবহারকে নির্বাচনী আচরণবিধির পরিপন্থি উল্লেখ করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগে সোমবার চিঠি দেন ফরিদপুরের ডিসি অতুল সরকার। তার পরিপ্রেক্ষিতে আইনি ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এদিকে আজ দুপুরে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেন, মুজিবর রহমান চৌধুরীর (নিক্সন) বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। 

সিইসি বলেন, আমরা জানি, অভিযোগ আছে। অভিযোগটা আমরা সঙ্গে সঙ্গে জেনেছি। কমিশনারদের সাথে আলোচনা করেছি। করণীয় বিষয় নির্ধারণ করেছি। আজকে বা কালকের মধ্যেই করণীয় ঠিক করা হবে। অবশ্যই যে আচরণ সংসদ সদস্য করেছেন নির্বাচন পরিচালনা করার সময়, সেটা কাম্য নয়। আচরণবিধি ভঙ্গ করেছেন। আইনে যেরকম বিধিবিধান আছে, তার ব্যাপারে সেটা প্রযোজ্য হবে।

উল্লেখ্য, ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে নিক্সনের বিরুদ্ধে।

এসএস