‘প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্তে বড় বিপর্যয় এড়িয়েছে বাংলাদেশ’

প্রকাশ | ১৩ অক্টোবর ২০২০, ১০:২১ | আপডেট: ১৩ অক্টোবর ২০২০, ১৩:৫৪

আরটিভি নিউজ
‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের করোনা পরিস্থিতি মোকাবিলা’ শীর্ষক আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনারে বক্তারা

দেশের করোনাসংকট মোকাবিলা নিয়ে ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের করোনা পরিস্থিতি মোকাবিলা’ শীর্ষক আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনারে বক্তারা বলেছেন, প্রধানমন্ত্রীর সঠিক সময়ে নেওয়া সঠিক সিদ্ধান্তেই করোনায় বড় বিপর্যয় এড়িয়ে বাংলাদেশ। সোমবার (১২ অক্টোবর) রাত সাড়ে ৮টায় বিশেষ ওয়েবিনার শুরু হয়।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এই ওয়েবিনারে আলোচক হিসেবে যুক্ত ছিলেন– শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিষয়ক প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এই অনলাইন সভায় উপস্থিত হয়ে বলেন, করোনা সংকট মোকাবিলায় বাংলাদেশ এখন পর্যন্ত ব্যাপক সাফল্যের পরিচয় দিয়েছে। যেখানে বিভিন্ন দেশে এখনো মৃতের সংখ্যা বাড়ছে; সেখানে বাংলাদেশ করোনা মোকাবেলায় অনেকটাই ভালো অবস্থানে উঠে এসেছে। যেখানে অনেক উন্নয়নশীল দেশের অর্থনীতি এখন ঋণাত্মকের দিকে চলে গেছে, সেখানে বাংলাদেশের অর্থনীতি আগের মতোই সামনের দিকে এগিয়ে চলছে। এর সবকিছুই সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী সঠিক সিদ্ধান্তের কারণে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে করোনা মোকাবিলায় মাত্র ১৫ দিনে ২০০০ ডাক্তার ও ৫০০০ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। অথচ যেই নিয়োগ হতে আমাদের এক বছরেরও বেশি সময় লেগে যেতো। একজন বিচক্ষণ নেতা যখন থাকে তখন যেকোনো দুর্যোগ মোকাবিলা করা সম্ভব। দেশ এগিয়ে যায়। করোনা সেকেন্ড ওয়েব এর যে সম্ভাবনার কথা বলা হচ্ছে, তার জন্যেও আমরা প্রস্তুত আছি।

আরও পড়ুনঃ 

ফখরুলের বাসায় ডিম ছুড়ে বহিষ্কার আরও ৫ নেতা

জাতীয় পার্টি ছাড়লেন নায়ক সো‌হেল রানা

ফখরুলের বাসায় ডিম-পাথর নিক্ষেপের ঘটনায় ১৩ নেতাকর্মী বহিষ্কার

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, লকডাউনের শুরু থেকেই মানুষকে ঘরমুখী করার জন্য আমাদের প্রশাসন মাঠ পর্যায়ে কাজ শুরু করে। প্রধানমন্ত্রী বিচক্ষণতার সাথে কোন কাজটি কখন করতে হবে, বিশ্বে কোথায় কি হচ্ছে সব কিছু স্টাডি করে তিনি বার বার ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্দেশনা দেন। জেলা উপজেলায় মানুষকে সচেতন করতে আমাদের জনপ্রশাসনের কর্মকর্তারা এগিয়ে এসেছে। লাশ দাফন থেকে শুরু করে ত্রাণ কার্যক্রমে সহযোগিতা করছে সাধারণ ছুটির মধ্যে এবং আমাদের দলের কর্মীরাও আন্তরিকতার সাথে একেবারে গ্রাম পর্যায়ে পর্যন্ত ত্রাণ থেকে শুরু করে সব ধরনের সাহায্য করেছে। 
পি