smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

বাড়তে পারে করোনা, মিতব্যয়ী হতে প্রধানমন্ত্রীর আহ্বান (ভিডিও)

  আরটিভি নিউজ

|  ১১ অক্টোবর ২০২০, ১২:৪২ | আপডেট : ১১ অক্টোবর ২০২০, ১৪:৩৮
Sheikh Hasina,
ফাইল ছবি।
বৈশ্বিক মহামারির করোনাভাইরাসের তাণ্ডবে উন্নত দেশগুলো হিমশিম খাচ্ছে। বাংলাদেশের মানুষকে এই তাণ্ডব থেকে রক্ষায় বারবার সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

তবে বর্তমানে করোনার ঝক্কি কিছুটা সামাল দিয়ে ঘুরে দাঁড়াচ্ছে দেশের বিভিন্ন সেক্টর। তবে করোনার দ্বিতীয় আঘাত আসতে পারে। সেই বিষয়টি মাথায় রেখে সরকারি প্রতিষ্ঠানগুলোকে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কারণ কঠিন পরিস্থিতি এলে যেন মানুষের পাশে দাঁড়াতে পারে সরকার।

প্রধানমন্ত্রী বলেন, এখনো করোনাভাইরাসের প্রভাব আছে। আশঙ্কা করা হচ্ছে আরেকবার করোনাভাইরাসের প্রভাব বা প্রাদুর্ভাব দেখা দিতে পারে। ইউরোপের বিভিন্ন দেশে আবার দেখা দিচ্ছে। এখন থেকেই আমাদের সবাইকে সুরক্ষিত থাকতে হবে। সেই সঙ্গে আমাদের খাদ্য উৎপাদন অব্যাহত রাখতে হবে।

আরও পড়ুনঃ

ফেসবুকে প্রেম, অতঃপর বিয়ের প্রলোভনে টানা ৭ দিন ধর্ষণ!

নারী নির্যাতনসহ যে কোনো অপরাধে কঠোর অবস্থানে সরকার: কাদের

সেনাবাহিনীর ১০টি ইউনিট ও প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা হস্তান্তর অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

রোববার (১১ অক্টোবর) সকালে গণভবন থেকে ভার্চ্যুয়ালি এই অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

এ সময় তিনি আরও বলেন, অর্থ খরচের ব্যাপারে সবাইকে একটু সচেতন থাকতে হবে। কারণ করোনাভাইরাস আবার যদি ব্যাপক হারে দেখা দেয়, তাহলে প্রচুর অর্থের প্রয়োজন হবে। মানুষকে আবার অর্থ সহায়তা দিতে হবে, তাদের চিকিৎসা করাতে হবে। সেদিকে লক্ষ্য রেখে আমাদের মিতব্যয়ী হতে হবে। ঠিক যতটুকু আমাদের নেহাত প্রয়োজন, তার বেশি পয়সা এখন খরচ করা চলবে না। ভবিষ্যতের দিকে লক্ষ্য রেখে সেটা করতে হবে যদিও আমরা বাজেট ঠিক রেখেছি।

প্রধানমন্ত্রী বলেন, কৃষিতে আমার নির্দেশই ছিল প্রচুর পরিমাণ খাদ্য উৎপাদন করতে হবে। যে যেখানে আছে সাধ্যমতো উৎপাদন অব্যাহত রাখতে হবে যাতে কোনো সংকট দেখা না দেয়। আমরা দেখতে পাচ্ছি করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী একটি খাদ্য মন্দা দেখা দিয়েছে। অনেক উন্নত দেশও হিমশিম খাচ্ছে।

তিনি আরও বলেন, কিন্তু বাংলাদেশে আমরা ঠিক সঠিক সময়ে যথাযথ পদক্ষেপ নিয়েছিলাম বলে আজকে আমাদের সেই সমস্যাটা দেখা দিচ্ছে না।

এম  

 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়