smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

ধর্ষণে মৃত্যুদণ্ড নয়, ৫০ বছরের কারাদণ্ড দেয়া উচিত: ডা. জাফরুল্লাহ 

  আরটিভি নিউজ

|  ১০ অক্টোবর ২০২০, ১৫:৪২ | আপডেট : ১০ অক্টোবর ২০২০, ১৫:৫৩
ডা. জাফরুল্লাহ চৌধুরী
ডা. জাফরুল্লাহ চৌধুরী
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ধর্ষণের মতো এত বড় জঘন্য কাজ যারা করে, তাদের ফাঁসি দেয়া উচিত নয়। ফাঁসিতে দুই মিনিটেই সবশেষ শেষ হয়ে যায়। তাদের ৫০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া উচিত। তবে সেটা ক্যাসিনো সম্রাটের (ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট) মতো যেন না হয়।

শনিবার (১০ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজ আপনারা যদি মনে করেন, এ আন্দোলন থেমে যাবে, এটা ভুল। থামলেও আপনি শান্তি পাবেন না। বঙ্গবন্ধু কবরে বসে শান্তি পাবেন না। উনি নিশ্চয়ই দুঃখ পাচ্ছেন আজকের বাংলাদেশ দেখে। আজ আমাদের সবার দায়িত্ব আপনাকে (প্রধানমন্ত্রী) অনুরোধ করা। 

আরও পড়ুনঃ

ধর্ষণের বিচার চেয়ে অনশনে থাকা ঢাবি ছাত্রী অসুস্থ

ধর্ষণের সময় ধরা খেয়ে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে পালিয়েছিল শাহীন

বৈরুতে এবার ফুয়েল ট্যাংক বিস্ফোরণে নিহত ৪

তিনি বলেন, আপনি রাস্তায় নেমে আসেন, নিজ চোখে দেখেন। ডিজিটাল বাদ দিয়ে আসেন এখানে, আমাদের সামনে এসে দাঁড়ান। তবেই জাতি বুঝবে, আপনি এ জাতীয় সমস্যার সমাধান করতে চান।

তিনি বলেন, আপনারা ফাঁসির আন্দোলন না করে ৫০ বছরের সশ্রম কারাদণ্ডের দাবি জানান। সম্রাটের মতো কারাদণ্ড নয়। পিজি (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) হাসপাতালে ১১ মাস তারা ভিআইপি কেবিনে কাটায়। এ ধরনের ছলনা আর যেন না হয়।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনাদের বাড়ি ও প্রেসিডেন্ট হাউজ থেকে পুলিশ প্রত্যাহার করেন। আপনাদের জীবনের এত ভয় কীসের? ভয় যদি থাকে তবে সামরিক বাহিনী দিয়ে পাহারা দেয়ান। এই পুলিশ বাহিনীকে তার দেশের শৃঙ্খলা নিয়োগে রাখেন। প্রতিটি বাসে, রেলপথে পুলিশ দেন। রাস্তাঘাটে পুলিশ দেন। প্রতিটি গার্লস স্কুলে মেয়েদের ক্যারাতি শেখান। ছেলে-মেয়েদের বিদ্যালয়ে খেলাধুলার পাশাপাশি শিক্ষার পরিবর্তন আনেন।

এসজে/ এমকে 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়