মানুষ ধর্ষণবিরোধী ভ্যাকসিন চায়: গয়েশ্বর

প্রকাশ | ০৮ অক্টোবর ২০২০, ১৬:৫৭ | আপডেট: ০৮ অক্টোবর ২০২০, ১৭:০৯

আরটিভি নিউজ রিপোর্ট
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, মানুষ করোনার ভ্যাকসিন চায় না। মানুষ ধর্ষণবিরোধী ভ্যাকসিন চায়। মানুষ এখন মানসম্মান নিয়ে মরতে চায়। শেখ হাসিনাকে বিদায় দেয়াই সেই ভ্যাকসিন।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক ধর্ষণবিরোধী অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, মানুষ এখন মানসম্মান নিয়ে মরতে চায়। ধর্ষণ করোনার চেয়ে বিপজ্জনক হয়ে গেছে। তাই মানুষ ধর্ষণের ভ্যাকসিন চায়। রক্ত ও জীবন দিয়ে গণতন্ত্রের অধিকার আদায় করতে হবে উল্লেখ করে গয়েশ্বর আরও বলেন, দেশ স্বাধীন হয়েছে জীবন ও রক্ত দিয়ে। গণতন্ত্রকেও তা দিয়ে রক্ষা করতে হবে।

আরও পড়ুনঃ

টিকটক, লাইকি ও বিগো লাইভ অ্যাপ নিষিদ্ধে নোটিশ

এক বছর পর হাসপাতাল থেকে কারাগারে সম্রাট

গৃহবধূকে র্ধষণের অভিযোগে আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

এসময় নোয়াখালীর বেগমগঞ্জে ধর্ষণের ঘটনার তীব্র সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মাসখানেক ধরে দুর্বৃত্তরা এ কাজ করেছে। পুলিশ কিছু করেনি। কারণ সারা দেশে সরকারের কোনও নিয়ন্ত্রণ নেই। ভোটচুরির সরকার প্রশাসনকে ব্যবহার করেছে। তাই মানুষ আওয়ামী লীগকে ভয় পায় না। ভয় পায় পুলিশকে।

বাংলাদেশে নারী নির্যাতন বেড়ে যাওয়া প্রসঙ্গে জাতিসংঘের মহাসচিবের বিবৃতি নিয়েও মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, এর মাধ্যমে বাংলাদেশের মানুষের ইজ্জত মাটির সঙ্গে মিশে গেছে। বাংলাদেশে ন্যূনতম গণতান্ত্রিক অধিকার নেই। সরকারের বিরুদ্ধে একটা কিছু বললেই জেলে দেয়া হয়।