• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সাংগঠনিক কার্যক্রম চাঙা করতে আ.লীগের ৮ টিম

আরটিভি নিউজ

  ০৩ অক্টোবর ২০২০, ২০:০১
আওয়ামী লীগ
সংগৃহীত

দলের কার্যক্রম চাঙা করার জন্য ৮ বিভাগে আটটি সাংগঠনিক টিম গঠন করেছে আওয়ামী লীগ। শনিবার (৩ অক্টোবর) দলটির কার্যনির্বাহী সংসদের সভায় এ টিমগুলো গঠন করা হয়।

সভা শেষে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা নির্দেশক্রমে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদার করার লক্ষ্যে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যদের সমন্বয়ে আটটি বিভাগীয় টিম গঠন করা হয়েছে। বিভাগভিত্তিক সাংগঠনিক সমস্যাসমূহ পর্যবেক্ষণের মাধ্যমে বিভাগীয় টিম তা সমাধান করবে। যার ফলে সাংগঠনিক কর্মকাণ্ডের গতিশীলতা আরও বাড়বে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শনিবার এক সংবাদ সম্মেলনে নিম্নোক্ত আটটি বিভাগীয় টিম ঘোষণা করেছেন।

রংপুর বিভাগ
টিম সমন্বয়ক হিসেবে ড. হাছান মাহমুদ (যুগ্ম সাধারণ সম্পাদক) ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন (সাংগঠনিক সম্পাদক) দায়িত্ব পালন করবেন। এ বিভাগের দায়িত্বে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে রয়েছেন রমেশ চন্দ্র সেন ও শাজাহান খান। এছাড়া এইচ এন আশিকুর রহমান (কোষাধ্যক্ষ), অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া (সদস্য) ও অ্যাডভোকেট সফুরা বেগম রুমি (সদস্য) থাকছেন এ টিমে।

রাজশাহী বিভাগ
টিম সমন্বয়ক হিসেবে ড. হাছান মাহমুদ (যুগ্ম সাধারণ সম্পাদক) ও এস এম কামাল হোসেন (সাংগঠনিক সম্পাদক) দায়িত্ব পালন করবেন। এ বিভাগের সমন্বয়ের দায়িত্বে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে রয়েছেন আব্দুর রহমান। এছাড়া ডা. রোকেয়া সুলতানা (স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক), নুরুল ইসলাম হাড় (সদস্য), প্রফেসর মেরিনা জাহান (সদস্য) ও আখতার জাহান (সদস্য) থাকছেন এ টিমে।

খুলনা বিভাগ
টিম সমন্বয়ক হিসেবে আ ফ ম বাহাউদ্দিন নাছিম (যুগ্ম সাধারণ সম্পাদক) ও বি এম মোজাম্মেল হক (সাংগঠনিক সম্পাদক) দায়িত্বরত পালন করবেন। এ বিভাগের দায়িত্বে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে রয়েছেন কাজী জাফর উল্লাহ ও পীযুষ কান্তি ভট্টাচার্য। এছাড়া হাবিবুর রহমান সিরাজ (শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক), অ্যাডবোকেট মো আমিরুল আলম মিলন (সদস্য), পারভীন জামান কল্পনা (সদস্য) ও অ্যাডভোকেট গ্লোরিয়া সরকার ঝর্না (সদস্য) থাকছেন এ টিমে।

বরিশাল বিভাগ
টিম সময়ন্বয়ক হিসেবে আ ফ ম বাহাউদ্দিন নাছিম (যুগ্ম সাধারণ সম্পাদক) ও আফজাল হোসেন (সাংগঠনিক সম্পাদক) দায়িত্ব পালন করবেন। এছাড়া আবুল হাসানাত আবদুল্লাহ (সদস্য), আ খ ম জাহাঙ্গীর হোসাইন (সদস্য), ড. শাম্মী আহমেদ (আন্তর্জাতিক বিষয় সম্পাদক), মো. গোলাম কবীল রব্বানী চিনু (সদস্য) ও আনিসুর রহমান (সদস্য) থাকছেন এ টিমে।

ঢাকা বিভাগ
টিম সমন্বয়ক হিসেবে ডা. দিপু মনি (যুগ্ম সাধারণ সম্পাদক) ও মির্জা আজম (সাংগঠনিক সম্পাদক) দায়িত্ব পালন করবেন। এ বিভাগের দায়িত্বে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে রয়েছেন ড. মো. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান ও অ্যাডভোকেট আব্দুল মান্নান খান। এছাড়া ড. আব্দুস সোবহান গোলাপ (প্রচার ও প্রকাশনা সম্পাদক), মো. দেলোয়ার হোসেন (বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক), অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস (মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক), শামসুন নাহার চাঁপা (শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক), মেহের আফরোজ চুমকি (মহিলা বিষয়ক সম্পাদক), মো. সিদ্দিকুর রহমান (শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক), ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন (সদস্য), অ্যাডভোকেট কামরুল ইসলাম (সদস্য), অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবীর কাওছার (সদস্য), আনোয়ার হোসেন (সদস্য), ইকবাল হোসেন অপু (সদস্য), অ্যাডভোকেট সানজিদা খানম (সদস্য), সাহাবুদ্দিন ফরাজী (সদস্য) ও মোহাম্মদ সাইদ খোকন (সদস্য) থাকছেন এ টিমে।

ময়মনসিংহ বিভাগ
টিম সমন্বয়ক হিসেবে ডা. দিপু মনি (যুগ্ম সাধারণ সম্পাদক) ও শফিউল আলম চৌধুরী নাদেল (সাংগঠনিক সম্পাদক) দায়িত্ব পালন করবেন। এ বিভাগের সমন্বয়ের দায়িত্বে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে রয়েছেন মতিয়া চৌধুরী। এছাড়া অসীম কুমার উকিল (সংস্কৃতি বিষয় সম্পাদক), মারুফা আক্তার পপি (সদস্য) ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং (সদস্য) থাকছেন এ টিমে।

সিলেট বিভাগ
টিম সমন্বয়ক হিসেবে মাহবুব উল-আলম হানিফ (যুগ্ম সাধারণ সম্পাদক) ও সাখাওয়াত হোসেন শফিক (সাংগঠনিক সম্পাদক) দায়িত্ব পালন করবেন। এ বিভাগের দায়িত্বে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে রয়েছেন জাহাঙ্গীর কবির নানক ও নুরুল ইসলাম নাহিদ। এছাড়া ডা. মুশফিক হোসেন চৌধুরী (সদস্য) ও সায়েম খান (উপ-দপ্তর সম্পাদক) থাকছেন এ টিমে।

চট্টগ্রাম বিভাগ
টিম সমন্বয়ক হিসেবে মাহবুব উল-আলম হানিফ (যুগ্ম সাধারণ সম্পাদক) ও আহমদ হোসেন (সাংগঠনিক সম্পাদক) দায়িত্ব পালন করবেন। এ বিভাগের দায়িত্বে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে রয়েছেন শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন ও অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু। এছাড়া মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (সদস্য), ওয়াসিকা আয়েশা খান (অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক), ফরিদুন্নাহার লাইলী (কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক), ড. সেলিম মাহমুদ (তথ্য ও গবেষণা সম্পাদক), সুজিত রায় নন্দী (ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক), ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া (দপ্তর সম্পাদক), ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর (বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক), হারুনুর রশীদ (যুব ও ক্রীড়া সম্পাদক), আমিনুল ইসলাম আমিন (উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক) ও দীপংকর তালুকদার (সদস্য) থাকছেন এ টিমে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-কাতারের মধ্যে ১১ চুক্তি-সমঝোতার সম্ভাবনা
আওয়ামী লীগের যৌথসভা আজ
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
বিএনপির পর আ.লীগের সমাবেশও স্থগিত
X
Fresh