• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লাইফ সাপোর্টে আবুল হাসনাত আবদুল্লাহ 

আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২০, ১২:৩০
Abul Hasnat Abdullah in Life Support
বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আবুল হাসনাত আবদুল্লাহ

বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আবুল হাসনাত আবদুল্লাহর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। এর আগে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র) রাখা হয়েছিল। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাত সোয়া ৯টার দিকে শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি ভর্তি হন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস বিষয়টি নিশ্চিত করে বলেন, মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে সংসদ ভবনের বাসভবনে অসুস্থ হয়ে পড়লে ৯টার দিকে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তার সুস্থতা কামনায় দলের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে।

আবুল হাসনাত আবদুল্লাহর চিকিৎসায় নিয়োজিত স্কয়ার হাসপাতালের এক চিকিৎসক জানান, হাসপাতালে ভর্তির পর জরুরি বিভাগ থেকে তাকে প্রথমে নেওয়া হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। কিন্তু ইসিজির রিপোর্টে হৃদযন্ত্রে রক্ত সঞ্চালনে সমস্যা ধরা পড়লে পরে তাকে সিসিইউতে নেওয়া হয়। এরপর তার শরীরে অক্সিজেনের মাত্রা ৭০ এ নেমে আসায় এবং পিএইচ ৭ থাকায় তাকে দ্রুত লাইফ সাপোর্টে নেওয়া হয়। ২৪ ঘণ্টা পার না হলে তার শারীরিক অবস্থা সম্পর্কে কিছু বলা যাচ্ছে না।

উল্লেখ্য, ৭৫ বছর বয়সী আবুল হাসনাত আবদুল্লাহ বরিশাল-১ আসনের নির্বাচিত সংসদ সদস্য এবং পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক। আগের সরকারের সময় হাসনাত আবদুল্লাহ জাতীয় সংসদের চিফ হুইপ ছিলেন। তার বড় ছেলে সাদিক আবদুল্লাহ বরিশাল সিটি করপোরেশনের মেয়র এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ১৯৭৫ সালের ভয়াল কালরাতে নিহত শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের ছেলে আবুল হাসনাত আবদুল্লাহ ওই রাতের প্রত্যক্ষ সাক্ষী। চলতি বছরের ৭ জুন তার স্ত্রী সাহান আরা আবদুল্লাহ মারা যান।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছেলেকে বাঁচাতে গিয়ে লাইফ সাপোর্টে হামলার শিকার চিকিৎসক বাবা
টনসিলের অপারেশন করার পর লাইফ সাপোর্টে শিশু
X
Fresh