• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

অবৈধ স্থাপনা উচ্ছেদে বনানীর সড়কে নামলেন মেয়র আতিকুল (ভিডিও)

আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৪

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) বনানী এলাকায় অভিযান চালিয়ে অবৈধ বিলবোর্ড, সাইনবোর্ড, ব্যানার, ফেস্টুন ও এলইডি লাইট উচ্ছেদ করেছে। সড়কে হেঁটে হেঁটেই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় বনানীর চেয়ারম্যানবাড়ি এলাকায় অবৈধ বিলবোর্ড উচ্ছেদে অভিযান শুরু হয়।

অনুমতি না নিয়ে মূল সড়কের সাথে এসব বিলবোর্ড স্থাপন করায় উচ্ছেদ করা হয় বলে জানিয়েছে ডিএনসিসি। নীতিমালার বাইরে সব বিলবোর্ড সরানোর ধারাবাহিক পদক্ষেপের অংশ হিসেবে এই অভিযান চালানো হয়।

অভিযানকালে নগরীর সৌন্দর্য রক্ষায় সবাইকে আইন মেনে ব্যবসা করার আহ্বান জানান মেয়র আতিকুল। সিটি করপোরেশনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ব্যবসা করা যাবে না বলেও ব্যবসায়ীদের সতর্ক করেন তিনি।

এছাড়া এখন থেকে কোথাও অবৈধ সাইনবোর্ড-বিলবোর্ড পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করে মেয়র বলেন, যে যতো ক্ষমতাধরই হোক, আইন না মানলে কাউকে ব্যবসা করতে না দেওয়া হবে না।

অভিযানে বিকন গ্রুপের একটি হাসপাতাল ও বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের বিলবোর্ড ভেঙে ফেলা হয়। পরে বৃষ্টির কারণে অভিযান সাময়িক স্থাগিত রাখা হয়। তিনদিনের অভিযানে প্রায় ১৬শ অবৈধ বিলবোর্ড ও সাইনবোর্ড অপসারণ করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।
কেএফ/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিয়ায় খালের ওপর নির্মিত ভবন ভেঙ্গে দিলো মেয়র
বনানীতে নির্মাণাধীন ভবনে আগুন
টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ্ থেকে অবৈধ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ
লোহাগড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
X
Fresh