• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাংবাদিকতায় বিএনপি-জামায়াতের লোকজন ঢুকে পড়েছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:১৭
Ministry of Primary and Mass Education, zakir hossain
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন || ফাইল ছবি

সাংবাদিকতা পেশার মধ্যে বিএনপি-জামায়াতের লোকজন ঢুকে পড়েছে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বুধবার সচিবালয়ে ‘খিচুড়ি রান্না শিখতে কর্মকর্তাদের বিদেশ সফর’ প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

জাকির হোসেন বলেন, বিএনপি-জামায়াতের লোকজন সাংবাদিকতা পেশা নিয়ে এখানে আসছে। তাদের কোনো জ্ঞান-গরিমা নেই। হুট করে একটা লিখে দিলেই মনে হয় হয়ে গেল! আমরা এলাকায় দেখেছি সমস্ত বিএনপির, ছাত্রদলের, যুবদলের ছেলেরা এখন সাংবাদিকতা করে, ভ্রান্ত রিপোর্ট করে। সরকারের ভাবমূর্তি কোথায় গেল না গেল না গেল এরা তা দেখে না।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, বেশকিছু দিন আগে মিডডে মিল নীতিটা পাস হয়েছে। এটি প্রাথমিক পর্যায়ে আছে, ডিপিপি প্রণয়নের কাজ চলছে। এরইমধ্যে নিউজটি (খিচুড়ি রান্না শিখতে কর্মকর্তাদের বিদেশ সফর) একদিকে মন্ত্রণালয় এবং অন্যদিকে ভাবমূর্তি ক্ষুণ্নের মতো মনে হয়।

তিনি বলেন, মিডডে মিল কার্যক্রমটি আমরা ১৬ উপজেলায় পরীক্ষামূলকভাবে চালু করেছি। আমরা বাচ্চাদের খিচুড়ি খাওয়াব। তিন দিন বিস্কুট খাওয়াব, তিন দিন রান্না করা খাবার খাওয়াব। ডিম, কলা ইত্যাদি ইত্যাদি আমরা চিন্তাভাবনা করছি, যাতে আমরা বাচ্চাদের কিছুটা হলেও পুষ্টি দিতে পারি। সুন্দর স্বাস্থ্যবান শিশু না হলে পড়াশোনায়ও মনোযোগ দিতে পারে না।

প্রতিমন্ত্রী বলেন আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য মানুষের কল্যাণে দিনরাত হাড়ভাঙা পরিশ্রম করছেন। আমরা আমাদের সন্বন্ধে নানা ধরনের কথা বলে মানুষকে নানাভাবে উস্কে দিচ্ছে বিএনপি। এটা থেকে আমাদের মুক্তি পেতে হবে, আর মানুষকে জানাতে হবে শেখ হাসিনা সরকার কখনও জনকল্যাণ ব্যতীত কোনো কাজ করে না।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিক্সনের বিজয়ে খিচুড়ি খেয়ে হাসপাতালে ৭
নৌকার প্রচারণায় খিচুড়ি রান্না করে বিএনপি নেতার জরিমানা
X
Fresh