logo
  • ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

সরকারের ডাটায় ৮২ হাজার করোনা রোগীর নাম নেই: রিজভী

  আরটিভি নিউজ

|  ১২ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৫ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৭:০০
রিজভী
রুহুল কবির রিজভী
সরকার করোনা ভাইরাসে আক্রান্তের যে হিসাব জানাচ্ছে তাতে ৮২ হাজার লোক বাদ পড়েছে। তারা ভুল হিসেব দিচ্ছে। এমন দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে দোহার-নবাবগঞ্জে নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণের সময় এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সরকার কারোনা আক্রান্ত রোগীর ভুল পরিসংখ্যান তৈরি করছে, তারা যে হিসাব করছে সংবাদ মাধ্যমের তথ্যের সঙ্গে তার মিল নেই।

তিনি বলেন, আজকে কত লোক মারা যাচ্ছে? সংবাদে বলে কয়েকজনের কথা। অনেক লোক মারা যাচ্ছে করোনা আক্রান্ত হয়ে। শুক্রবার সংবাদে বেরিয়েছে যে, সরকার যেটা ডাটা তৈরি করছে তার মধ্যে প্রায় ৮২ হাজার লোকের নাম বাদ পড়েছে। তার মানে সরকার সঠিকভাবে কোনো সিদ্ধান্ত নিতে পারছে না। কোনো প্রতিকার করতে পারছে না। 

তিনি আরও বলেন, এই যে হঠাৎ একটা বৈশ্বিক মহামারির ধাক্কা, এর জন্য যে ওষুধ, হাসপাতাল, স্বাস্থ্যবিধি তৈরি করা—এটা সরকার করেনি। মানুষ রাস্তায় মারা যাচ্ছে, হাসপাতালের বারান্দায় মারা যাচ্ছে, কোনো চিকিৎসা না পেয়ে অ্যাম্বুলেন্সের ভেতরে মারা যাচ্ছে।

রিজভী বলেন, ঢাকা থেকে প্রত্যন্ত অঞ্চলে কোনো লোক করোনায় আক্রান্ত হলে সে কীভাবে বাঁচবে তার বাঁচার সম্ভাবনা খুব ক্ষীণ। যদি জনগণের সরকার থাকতো, জনগণের জবাবদিহিমূলক সরকার থাকতো তবে সে বাধ্য হতো যে, না আমাকে আগামী দিনে ভোট নিতে হলে আজকে অসহায় মানুষের পাশে থাকতে হবে। তাদের তো ভোটের দরকার নেই, নির্বাচনের দরকার নেই, যার কারণে জনগণকে কোনো পাত্তা দেয় না।

ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা বিএনপি ও স্থানীয় পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়