logo
  • ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

বিএনপির মনোনয়নকে ঘিরে নয়াপল্টনে উৎসবের আবহ

  আরটিভি নিউজ

|  ১০ সেপ্টেম্বর ২০২০, ১২:৪২ | আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৯
Festival in Nayapaltan
মনোনয়ন ফরম বিতরণ
চার আসনে উপ-নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণকে ঘিরে দীর্ঘদিন পর উৎসব আবহ তৈরি হয়েছে নয়াপল্টনের বিএনপি কার্যালয়ে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হলে প্রথম ফরমটি সংগ্রহ করেন ঢাকা-১৮ আসনে বিএনপির প্রার্থী হতে আগ্রহী তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদী।

দলীয় নেতাকর্মীসহ শো-ডাউন করে তিনি সকাল ১০টায় বিএনপির নয়াপল্টন অফিসে যান। পরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের কাছ থেকে উপনির্বাচনের ফরমটি উত্তোলন করেন।

এসময় তার সঙ্গে থাকা নেতা-কর্মীদের কেন্দ্রীয় অফিসের সামনে সারিবদ্ধভাবে অবস্থান নিতে দেখা গেছে। এছাড়া অন্য আসনগুলোর মনোনয়ন প্রার্থীদেরও ভিড় করতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অন্য প্রার্থীরাও ফরম কিনতে আসবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

দলীয় সূত্র জানায়, ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের কাছে বৃহস্পতি ও শুক্রবার ফরম বিক্রি করা হবে। ১০ ও ১১ সেপ্টেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ ফরম পাওয়া যাবে।
 
প্রার্থীদের সাক্ষাৎকার হবে আগামী ১২ সেপ্টেম্বর বিকেল ৫টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে। সাক্ষাৎকার গ্রহণ করবে দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে সংসদীয় বোর্ড।
 
জানা গেছে, ঢাকার দু’টি আসনে পাঁচজন প্রার্থী ব্যাপক শোডাউনের মাধ্যমে ফরম সংগ্রহ করবেন নয়াপল্টন থেকে। এরমধ্যে ঢাকা-১৮ আসনের তিন প্রার্থী সবচেয়ে বেশি শোডাউন করবেন। এ আসনে ব্যবসায়ী ও বিএনপি নেতা বাহাউদ্দিন সাদী, দলের মহানগর উত্তরের যুগ্ম সম্পাদক এম কফিল উদ্দিন আহম্মেদ ও যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর শোডাউন করে ফরম সংগ্রহ করবেন।
 
এছাড়া ঢাকা-৫ আসনের ফরম নেবেন সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন আহমদ, একাদশ নির্বাচনে মনোনয়ন পাওয়া মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি নবী উল্লা নবী ও মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলর কাজী আবুল বাশার।
 
এছাড়া নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনেও একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।
 
আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন ও ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য হয়েছে। এ দু’টি আসনের ভোটগ্রহণ হবে আগামী ১৭ অক্টোবর।
 
মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শূন্য হওয়া সিরাজগঞ্জ-১ আসন ও সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনেও উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে। তবে এ দুই আসনে এখনও তফসিল ঘোষণা হয়নি।

 এর আগে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘোরিয়া) আসনে বিএনপি দলীয় প্রার্থী হিসেবে একাদশ সংসদ নির্বাচনের বিএনপি মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিবকে মনোনয়ন দিয়েছে।

আরও পড়ুন: ফেবার চাই না, সংসদ নেতা বললে পদত্যাগ করব: হারুনুর রশীদ

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়