চার আসনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ (ভিডিও)

প্রকাশ | ১০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৩ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২০, ২১:১৮

আরটিভি নিউজ
চার আসনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু

শূন্য হওয়া চারটি সংসদীয় আসনে উপ-নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন পেতে আগ্রহীদের কাছে ফরম বিক্রি শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয় থেকে এ ফরম দেওয়া হবে। আগামীকাল শুক্রবার ফরম বিক্রি করা হবে। 
 
দলীয় সূত্র জানায়, ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের কাছে বৃহস্পতি ও শুক্রবার ফরম বিক্রি করা হবে। ১০ ও ১১ সেপ্টেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ ফরম পাওয়া যাবে।
 
প্রার্থীদের সাক্ষাৎকার হবে আগামী ১২ সেপ্টেম্বর বিকেল ৫টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে। সাক্ষাৎকার গ্রহণ করবে দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে সংসদীয় বোর্ড।
 
জানা গেছে, ঢাকার দু’টি আসনে পাঁচজন প্রার্থী ব্যাপক শোডাউনের মাধ্যমে ফরম সংগ্রহ করবেন নয়াপল্টন থেকে। এরমধ্যে ঢাকা-১৮ আসনের তিন প্রার্থী সবচেয়ে বেশি শোডাউন করবেন। এ আসনে ব্যবসায়ী ও বিএনপি নেতা বাহাউদ্দিন সাদী, দলের মহানগর উত্তরের যুগ্ম সম্পাদক এম কফিল উদ্দিন আহম্মেদ ও যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর শোডাউন করে ফরম সংগ্রহ করবেন।
 
এছাড়া ঢাকা-৫ আসনের ফরম নেবেন সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন আহমদ, একাদশ নির্বাচনে মনোনয়ন পাওয়া মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি নবী উল্লা নবী ও মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলর কাজী আবুল বাশার।
 
এছাড়া নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনেও একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।
 
আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন ও ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য হয়েছে। এ দু’টি আসনের ভোটগ্রহণ হবে আগামী ১৭ অক্টোবর।
 
মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শূন্য হওয়া সিরাজগঞ্জ-১ আসন ও সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনেও উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে। তবে এ দুই আসনে এখনও তফসিল ঘোষণা হয়নি।

এর আগে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘোরিয়া) আসনে বিএনপি দলীয় প্রার্থী হিসেবে একাদশ সংসদ নির্বাচনের বিএনপি মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিবকে মনোনয়ন দিয়েছে।

এসজে