logo
  • ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

বিদেশযাত্রায় ক্ষেত্রে খালেদা জিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি বিএনপির

  আরটিভি নিউজ

|  ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৩ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২০, ২২:৫৮
বিদেশযাত্রায় ক্ষেত্রে খালেদা জিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি বিএনপির
মহিলা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করা হচ্ছে। ।। ছবি: সংগৃহীত
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার ক্ষেত্রে সরকারের আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি।

আজ বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয়তাবাদী মহিলা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ নেতাকর্মীদের নিয়ে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করা শেষে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ দাবির কথা জানান। 

খালেদা জিয়ার সাজা স্থগিতের সময় বৃদ্ধি নিয়ে আইনমন্ত্রী আনিসুল হকের বক্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেন নজরুল ইসলাম খান।

---------------------------------------------------------------
আরও পড়ুন: পানি নিষ্কাশন ব্যবস্থাপনা সঠিকভাবে হয়নি বলেই রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে: মেয়র তাপস
---------------------------------------------------------------

স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, সরকারি আদেশে চিকিৎসার জন্য দলের চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়ার বাইরে যাওয়া নিষিদ্ধ করাটা অমানবিক বলে আমরা মনে করি। সুচিকিৎসার জন্য প্রয়োজনে তিনি যাতে বিদেশে যেতে পারেন, সে ব্যাপারে যে বিধিনিষেধ, সেটা প্রত্যাহার করাটা মানবিক একটা কর্ম বলে আমরা মনে করি। এটা আমাদের দাবি। 

তিনি আরও বলেন, আমাদের অভিমত আমরা দিয়েছি। উনার সাজা আরও ছয় মাসের জন্য স্থগিত করে মুক্তির আদেশ দেয়া হয়েছে। শর্ত হচ্ছে, বাসা ও দেশে থেকে চিকিৎসা নেবেন।

নজরুল ইসলাম খান বলেন, একজন মানুষ তার বয়স প্রায় ৭৬ বছর। তিনি নিদারুণ অসুস্থ আমরা সবাই জানি। তার উন্নত চিকিৎসা নেয়া দরকার। দীর্ঘদিন তিনি হাসপাতালে ছিলেন কিন্তু সুস্থ হতে পারেননি। আমরা মানবিক বাংলাদেশ চাই। তার (খালেদা জিয়া) সুচিকিৎসার জন্য প্রয়োজনে তাকে (দেশের) বাইরে নিতে হবে। তিনি যাবেন কি যাবেন না, যাওয়ার প্রয়োজন হবে কি হবে না সেটা ভিন্ন কথা। কিন্তু সরকারি আদেশে তার বাইরে যাওয়া নিষিদ্ধ করাটা অমানবিক বলে আমরা মনে করি।

এনএম/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়