smc
logo
  • ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭

নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য

  আরটিভি নিউজ

|  ০৩ সেপ্টেম্বর ২০২০, ২১:৪৩ | আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২০, ২২:১২
Sultana Parveen Beauty and Helal Uddin
সুলতানা পারভিন বিউটি ও মো. আনোয়ার হোসেন হেলাল
জাতীয় সংসদের শূন্য হওয়া নওগাঁ-৬ আসনের আসন্ন উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী চূড়ান্ত করছে। নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসন থেকে সদ্য প্রয়াত সংসদ সদস্য ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভিন বিউটিকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়ার কথা শোনা যাচ্ছে। 

মনোনয়ন পাওয়ার বিষয়ে সুলতানা পারভিন বিউটি বলেন, আমি শতভাগ আশাবাদী দল আমাকেই মনোনীত করবে। নেত্রী আমার স্বামীর অসমাপ্ত কাজ সম্পূর্ণ করার সুযোগ দেবেন বলে আমি বিশ্বাস করি। 

এছাড়া নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে ৩৪ জন মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এদের মধ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নওশের আহমেদ, রানীনগর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা  মো. আনোয়ার হোসেন হেলাল, জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান নূরুলসহ অনেকে। 

সম্প্রতি একটি দৈনিক পত্রিকায় দেখা যায়, নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন রাণীনগর উপজেলা চেয়ারম্যান  মো. আনোয়ার হোসেন হেলালকে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে সুলতানা পারভিন বলেন, হেলাল আওয়ামী লীগ থেকে একজন বহিষ্কৃত নেতা। তাকে যদি মনোনয়ন দেয়া হয় এলাকার জনগণ সেটা মেনে নেবে না। এতে এলাকার জনগণের মধ্যে ক্ষোভের সৃষ্টি হবে,ত্যাগী নেতাকর্মীরা হতাশাগ্রস্ত হয়ে পড়বে। গত উপজেলা নির্বাচনে দলের সিদ্ধান্তকে উপেক্ষা করে হেলাল বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করে ছিল সে কারণে দলীয় বিশৃঙ্খলার দায়ে তাকে বহিষ্কার করা হয়। আওয়ামী লীগ একটি সুশৃঙ্খল দল এই দলে এমন নেতাকে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত আমি বিশ্বাস করি না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই সঠিক সিদ্ধান্ত নেন, তিনি আমার স্বামীর মরহুম ইসরাফিল আলমের ত্যাগের কথা অবশ্যই বিবেচনা করবেন।

তিনি বলেন, আমার স্বামীর সংসদীয় আসন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) উপনির্বাচনে জয়ী হয়ে মাননীয় নেত্রীকে উপহার দেবো ইনশাআল্লাহ। কেন্দ্রীয় সকল নেতা এবং আমার এলাকা আত্রাই-রাণীনগরের সকল নেতাকর্মীর সাথে সবসময় যোগাযোগ রেখেছি। সবার সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক। মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের জন্মলগ্ন থেকে আমাদের পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ আমার পরিবার সব সময় লালন করে। তার সুযোগ্য কন্যা,বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা শুধু যে আমার আদর্শ তাই না,তিনি দেশের সকল জনগণের অভিভাবক। আমার প্রয়াত স্বামীর সব কাজে আমার অংশগ্রহণ ছিল। এলাকার ২টি উপজেলা এবং ১৬টি ইউনিয়নসহ গুরুত্বপূর্ণ বাজার ও স্থানে আওয়ামী লীগের এবং সহযোগী সংগঠনের ২৪টি কার্যালয় প্রতিষ্ঠা করায় আমি তাকে সহযোগিতা করেছি। এলাকায় নিয়মিত কাউন্সিল অনুষ্ঠানের মাধ্যমে আওয়ামী লীগসহ এর সহযোগী সংগঠনগুলোর সকল পর্যায়ের কমিটি করার পেছনেও আমার শ্রম আছে। 

আমি এই অঞ্চলে বাল্যবিবাহ এবং নারী নির্যাতন-এর বিরুদ্ধে দৃঢ় অবস্থান নিয়ে এলাকার নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করেছি,আমার স্বামীর সহযোগিতায়। গ্রামীণ নারী যাতে কোনোভাবেই পিছিয়ে না থাকে সবসময় দৃষ্টি রেখেছি। নারীর সামর্থ্য উন্নতকরণ,নারীর অর্থনৈতিক প্রাপ্তি বৃদ্ধিকরণ,নারীর মতপ্রকাশ ও মতপ্রকাশের মাধ্যম সম্প্রসারণ এবং নারী উন্নয়নে পরিবেশ সৃষ্টিকরণ-এর মাধ্যমে এলাকায় নারীদের ব্যাপক উন্নয়ন করেছি আমি এবং আমার প্রয়াত স্বামী। আমার স্বামীর অসমাপ্ত কাজ আমাকেই সম্পন্ন করতে হবে। এ জন্য যতটুকু শ্রম দেওয়া প্রয়োজন সেই শ্রম দেবার মত শিক্ষা,মন-মানসিকতা,সামাজিক অবস্থান এবং অর্থনৈতিক স্বাচ্ছন্দ্য আমার আছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের এক অভূতপূর্ব জোয়ার সৃষ্টি হয়েছে। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে,ওনার আদর্শকে ধারণ করে আমার স্বামীর এই এলাকায় শুরু করা ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে আমি আমার সর্বোচ্চ মেধা এবং শ্রম নিয়োগ করব।

উল্লেখ্য, সুলতানা পারভিন বিউটি পারিবারিক ব্যবসায় সঙ্গে যুক্ত আছেন। তিনি এন.এস সরকারী কলেজ নাটোর থেকে স্নাতক (বিএসসি),এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে স্নাতকোত্তর (এমএ), ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে মাস্টার্স অব হিউম্যান রাইটস এবং এল.এল.বি সম্পন্ন করেন। 

এ ব্যাপারে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রার্থী রানীনগর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা মো. আনোয়ার হোসেন হেলাল জানান, তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মওকুফ করে দিয়েছেন। তিনি এখন বহিষ্কার নন। তারা উপজেলার আওয়ামীলীগের পদ থেকে আমাকে বহিষ্কার করতে পারে না, এটা তাদের ক্ষমতার মধ্যে পড়ে না। 

নওগাঁ জেলা আওয়ামীলীগ সভাপতির বরাত দিয়ে তিনি দাবি করেন, এখনও তিনি রানীনগর উপজেলা আওয়ামীলীগের স্ব-পদে বহাল আছেন। নির্বাচনকে কেন্দ্র করে এসকল বিষয় নিয়ে কোন এক মহল মিথ্যা গুজব ছড়াচ্ছে।

এসএ/জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০১৫৮৬ ৩১৮১২৩ ৫৮৩৮
বিশ্ব ৪,৩৮,৪৪,৫১০ ৩,২২,১৩,৭৫১ ১১,৬৫,৪৫৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়