smc
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭

পাঁচ দিনে আ’লীগের ১১৭টি মনোনয়ন ফরম বিক্রি, ঢাকা ১৮ আসনেই ৪৩টি

  আরটিভি নিউজ

|  ২২ আগস্ট ২০২০, ১২:০৭ | আপডেট : ২২ আগস্ট ২০২০, ১৩:২৫
politics, Dhaka 18, nasim,
ফাইল ছবি
পাঁচটি সংসদীয় শূন্য আসনে উপনির্বাচনের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেতে গত পাঁচদিনে ফরম নিয়েছেন ১১৭ জন।গত ১৭ আগস্ট থেকে মনোনয়ন ফরম বিতরণ করছে আওয়ামী লীগ। এর মাঝে ঢাকা-১৮ আসনে মনোনয়ন পেতে ফরম নিয়েছেন ৪৩ জন। আগামী ২৩ আগস্ট পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি হবে।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয় সূত্রে জানা গেছে, উপনির্বাচনে অংশ নিতে গত পাঁচ দিনে ঢাকা-১৮ আসনের জন্য ৪৩ জন, নওগাঁ-৬ আসনের জন্য ৩০ জন, পাবনা ৪ আসনের জন্য ২৭ জন, ঢাকা-৫ আসনের জন্য ১৪ জন এবং সিরাজগঞ্জ-১ আসনের জন্য ৩ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮, সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলুর মৃত্যুতে পাবনা-৪, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ ও হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন শূন্য হয়।

ঢাকা-১৮ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মাঝে রয়েছেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাদের খান, বিমানবন্দর থানা আওয়ামী লীগের সভাপতি মো. শাহজাহান আলী মন্ডল, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার ও প্রয়াত সাহারা খাতুনের ভাগনে আনিসুর রহমান।

আর সিরাজগঞ্জ-১ আসনে বাবার উত্তরাধিকারী হতে মনোনয়ন ফরম নিয়েছেন মোহাম্মদ নাসিমের  বড় ছেলে তানভীর শাকিল জয়। এছাড়া আরও দুইজন রয়েছেন।  

নওগাঁ-৬ আসনে মোট ৩০ জন প্রার্থী দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলেন, সংসদ সদস্য ইসরাফিল আলমের স্ত্রী মোছা. সুলতানা পারিভীন, নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক, নওগাঁ জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহিন মনোয়ারা হক, আত্রাই উপজেলা সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব।

পাবনা ৪ আসনের মনোনয়ন ফরম নিয়েছেন মরহুম শামসুর রহমান শরিফ ডিলুর ছেলে আওয়ামী লীগ নেতা গালিবুর রহমান শরিফ, সুপ্রিম কোর্টের আইনজীবী ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সাবেক ছাত্রলীগ নেতা রবিউল আলম বুদু সরদার, ব্যারিস্টার সৈয়দ আলী , সাবেক সংসদ সদস্য পাঞ্চাব আলী বিশ্বাস, মেজর জেনারেল (অব.) নজরুল ইসলাম রবি, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ নেতা তানভীর ইসলাম, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস।

ঢাকা-৫ আসনে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শূন্য আসনের জন্য ফরম নিয়ছেন তার বড় ছেলে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল, আওয়ামী লীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি, আতিকুর রহমান আতিক, হারুন উর রশিদ, এম এ কাশেম, হারুন উর রশিদ মুন্না, কাজী মনিরুল ইসলামসহ মোট ১৪ জন মনোনয়নপত্র ক্রয় করেছেন।

এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়