• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জিয়াউর রহমান মাষ্টার মাইন্ড হিসেবে জড়িত ছিলেন: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ আগস্ট ২০২০, ২১:৩৩
Food Minister Sadhan Chandra Majumder
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বঙ্গবন্ধু দেশটাকে স্বাধীন করেছেন, পূর্ণগঠন করেছেন, শোষিতদের পাশে থেকে শোষনমুক্ত সমাজ গড়তে চেয়েছিলেন, বাঙ্গালি জাতিকে মুক্তি দিয়েছিলেন এই কি তার অপরাধ? কী দোষ ছিল বঙ্গবন্ধুর! বঙ্গবন্ধুকে শুধু তারা হত্যা করেই ছাড়ে নাই, তার জানাজা পর্যন্ত করতে দেওয়া হয় নাই। দাফনের কাপড় দেওয়া হয় নাই। অথচ বঙ্গবন্ধুর স্বঘোষিত হত্যাকারীদের পুরস্কৃত করা হলো। কাউকে এমপি, কাউকে আবার বিদেশে রাষ্ট্রদূত করে দেওয়া হলো। এসব হত্যাকাণ্ড ও ষড়যন্ত্রর সাথে জড়িত ছিলেন জিয়াউর রহমান মাষ্টার মাইন্ড হিসেবে।

শুক্রবার (২১ আগস্ট) বিকেলে নওগাঁ সপাহার উপজেলায় বঙ্গবন্ধুর ৪৫তম সাহাদত বার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদের আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর অমর বাণী- এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম; এই বক্তব্যর মাধ্যমে বাঙালি জাতিকে একত্রিত করে স্বাধীনতা যুদ্ধে নামিয়েছিলেন। দেশ স্বাধীনের পর সুষ্ঠু পরিকল্পনা, অর্থনৈতিক অবকাঠামো তৈরি করে দেশকে সমৃদ্ধশালী রাষ্ট্রে পরিণত করার প্রয়াস চালিয়েছেন বঙ্গবন্ধু। অতি অল্প সময়ে মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক রাষ্ট্রীয় স্বীকৃতি লাভ করেছিলেন।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য দুই কন্যা বিদেশে বিভিন্ন জায়গায় বিভিন্ন সময় নাম পরিবর্তন করে তাদেরকে বাঁচতে হয়েছে। এবং ১৯৮১ সালে মৃত্যুকে আলিঙ্গন করে বাংলাদেশ আওয়ামীলীগের দায়িত্ব গ্রহণ করেছিলেন শেখ হাসিনা। আজ তার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তিনি দুর্নীতিতে এমপিসহ কাউকে ছাড় দেন নাই। আর বিএনপির সময় দুর্নীতিবাজদের কোনো বিচার হয় নাই ফলে দুর্নীতি বুঝা যায় নাই।

২১ আগস্টের যারা হামলা নিয়ে সাধন চন্দ্র মজুমদার বলেন, ২১ আগস্টে যারা হামলা করলো তাদেরকে ধরলো না জজ নাটক সাজানো হলো। কিন্তু তখন সংসদ চলছিল। সংসদে আওয়ামীলীগের কোনো সদস্যকে এই হত্যাকাণ্ড সম্পর্কে কিছু বলতে দেওয়া হয় নাই। অথচ বিএনপির এখন দুই একজন সংসদ সদস্য সংসদের বলতে বলতে বেহুশ হয়ে যায়। আমরা শুধু খন্দকার মোস্তাক আর তাহের উদ্দিনের দোষ দেই, তাদের কোনো দোষ দিয়ে লাভ নেই।

এসময় ভিডিও কনফারেন্সে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকসহ সকল ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
জিএ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৩ দিনের কর্মসূচি ঘোষণা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির
রাবিতে জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির যাত্রা শুরু
‘রাজাকারদের মুক্তি দিয়েছেন জিয়া’
‘১৬ লাখ ৭৯ হাজার মেট্রিক টন খাদ্য মজুত আছে সরকারি গুদামে’
X
Fresh