• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব বাস্তবায়ন বেশি দূরে নয়: তোফায়েল

ভোলা প্রতিনিধি

  ১৫ আগস্ট ২০২০, ২২:৫২
Commerce Minister Tofail Ahmed
তোফায়েল আহমেদ

বঙ্গবন্ধুর অসমাপ্ত দ্বিতীয় বিপ্লবের কর্মসূচি বাস্তবায়ন আর বেশি দুরে নয় উল্লেখ করে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সাবেক শিল্প ও বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ এগিয়ে চলেছে। জাতির পিতা আমাদের মাঝে নেই। কিন্তু তার কন্যা দক্ষতার সঙ্গে রাষ্ট্র পরিচালনা করায় আমার দৃঢ় বিশ্বাস বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবের স্বপ্ন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত বাংলাদেশ বাস্তবায়ন আর বেশি দুরে নয়।

আজ শনিবার (১৫ আগস্ট) ভোলায় জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ভার্চুয়াল সিস্টেমে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল, একটি বাংলার স্বাধীনতা অপর ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তোলা। একটি তিনি করে গেছেন। আর দ্বিতীয় বিপ্লবের কর্মসূচি ঘোষণা করে যখন
তিনি যাত্রা শুরু করেন, তখনি বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়ে। সেই অসমাপ্ত বাকী কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বাস্তবায়নের পথে এগিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, যারা একদিন তুচ্ছ করে বলেছিল বাংলাদেশ হবে বিশ্বের দরিদ্র দেশগুলোর মডেল। আজ তারাই বলেন, বাংলাদেশ বিশ্বের উন্নয়নের রোল মডেল। করোনাকালীন সময়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী অনুষ্ঠান যেভাবে করার কথা ছিল, আমাদেরকে তা অনেকটা কাটছাঁট করতে হয়েছে। বঙ্গবন্ধুর কন্যার স্বদেশ প্রত্যাবর্তনসহ অনেকগুলো প্রোগ্রাম বাতিল করতে হয়েছে। এমন পরিস্থিতিতের মধ্যেও আজ সমগ্রজাতি বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে।

তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর স্বীকৃত খুনিরাই বলছে বঙ্গবন্ধুও হত্যার ঘটনায় জিয়ার ভূমিকার কথা। ওরা বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার ষড়যন্ত্র করে ছিল। ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ভাষণ বাজাতে দিত না। সেই সব ষড়যন্ত্র প্রতিহত করে আজ জাতির পিতাকে সবাই স্মরণ করছি।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি। আলোচনা সভায় আরও যুক্তছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি দোস্তমাহামুদ, জেলা আওয়ামী লীগ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সহসভাপতি হামিদুল হক বাহালুল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব , পৌর আওয়ামী লীগ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ প্রমুখ।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
গণতন্ত্রে বিশ্বাস করে না আওয়ামী লীগ : মঈন খান
প্রধানমন্ত্রীর নিষ্ঠা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান পরশের
পণ্যের দাম স্বাভাবিক পর্যায়ে নেমে এসেছে : প্রধানমন্ত্রী
X
Fresh