বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে সংবাদ সম্মেলন করবে বিএনপি

প্রকাশ | ০৯ আগস্ট ২০২০, ২২:৫৩

আরটিভি নিউজ
ফাইল ছবি

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং ডিজিটাল নিরাপত্তা আইন ও বাকস্বাধীনতায় হস্তক্ষেপ নিয়ে সংবাদ সম্মেলন করবে বিএনপি।

আজ রোববার (৯ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার বিকেলে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল সভায় কিছু বিষয়ে সিদ্ধান্ত হয়। সভায় সম্প্রতি কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত হওয়া এবং গত পাঁচ বছরে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং পুলিশ হেফাজতে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। মানবাধিকার লঙ্ঘন করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিশেষ করে পুলিশের গুলিতে হত্যার ঘটনা বেড়েই চলেছে, তাতে গভীর উদ্বেগ প্রকাশ করে বিএনপি। এ বিষয়ে বিস্তারিত সংবাদ সম্মেলন করবে তারা।

এ ছাড়া ডিজিটাল নিরাপত্তা আইন ব্যবহার করে মিথ্যা মামলা, গ্রেপ্তার, হয়রানি বেড়ে চলেছে, যা বাকস্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা হরণ এবং ভিন্নমত দমনের জন্য ব্যবহার করা হচ্ছে। এ বিষয়েও সংবাদ সম্মেলন করবে বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সভায় আরও বলা হয়, করোনাভাইরাস মোকাবিলায় সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে এবং জনগণ যেভাবে সংক্রমিত হচ্ছে, তা সরকারের অবহেলা ও উদাসীনতায় বেড়ে চলেছে। এ বিষয়েও সম্মেলন করবে তারা।

এমকে