• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাবেক সেনা কর্মকর্তার নির্মম মৃত্যুর ঘটনা দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: ফখরুল

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২০, ১৯:৩৯
Mirza Fakhrul Islam Alamgir
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

গত শুক্রবার কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার নির্মম মৃত্যুর ঘটনা দেশবাসীকে ক্ষুব্ধ করেছে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‌সবার অধিকার নিশ্চিত করা রাষ্ট্রের সাংবিধানিক দায়িত্ব। কিন্তু বর্তমান সরকারের আমলে গত এক দশকে এই মৌলিক অধিকার নিশ্চিতে রাষ্ট্র লাগাতারভাবে নিষ্ক্রিয়তা ও ব্যর্থতার পরিচয় দিয়ে চলেছে।

সোমবার বিকেলে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘গত শুক্রবার এক সাবেক সেনা কর্মকর্তার অকাল নির্মম মৃত্যুর ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানাচ্ছি। দেশবাসীকে ক্ষুব্ধ করেছে এই ঘটনা। এই নির্মম ঘটনার লোক দেখানো তদন্তের বদলে বিশ্বাসযোগ্য প্রক্রিয়ায় প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।’

তিনি বলেন, ‘মানবাধিকার অসংগঠনসমূহের হিসাবে র‌্যাব ও পুলিশের হাতে ইতিমধ্যেই কয়েক হাজার লোকের এই ধরনের মৃত্যু ও তার সরকারি যান্ত্রিক-বিবৃতি ইতিমধ্যে জনমনে একটি রাষ্ট্রীয় মিথ্যাচার বলে প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, বিএনপি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, গুম, খুন এবং অমানবিক শারীরিক ও মানসিক নির্যাতনের অবসান ঘটানোর জন্য জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। সেই প্রতিশ্রুতি অনুযায়ী বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার কাজে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি তার যথাযথ ভুমিকা পালন করবে।

আরও পড়ুন: আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান: কাদের

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের 
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
X
Fresh