logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৯০৭ জন, সুস্থ হয়েছেন ২০৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

সম্মিলিতভাবে দেশ গড়তে চাই আমরা: তথ্যমন্ত্রী

আরটিভি নিউজ
|  ০১ আগস্ট ২০২০, ১৫:০৮ | আপডেট : ০১ আগস্ট ২০২০, ২০:০৯
We want to build the country together: Information Minister
বায়তুল মোকাররমে ঈদুল আজহার নামাজ শেষে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপিকে অনুরোধ জানাবো, আমরা সম্মিলিতভাবে দেশ গড়তে চাই। আসুন, সবাই মিলে সম্মিলিতভাবে দেশকে করোনাভাইরাস থেকে মুক্ত রাখার প্রচেষ্টা চালিয়ে যাই।

শনিবার (১ আগস্ট) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার নামাজ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান জানান।

হাছান মাহমুদ বলেন, করোনাভাইরাস মহামারি সারা দেশে, সারা পৃথিবীতে। এ পরিস্থিতিতে আমরা পবিত্র ঈদুল আজহা উদযাপন করছি। আজকের এ দিনে মহান আল্লাহর কাছে প্রার্থনা, ভাইরাস থেকে বাংলাদেশকে এবং সারা বিশ্বের মানুষকে তিনি যেন মুক্ত করে দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবানিশি কাজ করে দেশকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। বাংলাদেশকে তিনি গত সাড়ে ১১ বছরে একটি নতুন উচ্চতায় উন্নীত করেছেন। আল্লাহর কাছে আজকের দিনে প্রার্থনা করছি যেন তার নেতৃত্বে আমরা বাংলাদেশকে স্বপ্নের ঠিকানায় নিয়ে যেতে পারি।

তিনি বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। আমাদের স্বাস্থ্য উপকরণ উন্নত না। তারপরও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর প্রধানমন্ত্রী যে ব্যবস্থাগুলো নিয়েছিলেন, মানুষকে করোনাভাইরাস থেকে মুক্ত রাখার জন্য যে প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়েছেন, সেই কারণেই বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার পৃথিবীর অন্যান্য দেশের চেয়ে অনেকটা কম। যদি সরকার সঠিকভাবে ব্যবস্থা নিতে না পারত, তাহলে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার আমাদের দেশে ভারত-পাকিস্তানের চেয়ে কম হতো না। সঠিকভাবে নেতৃত্ব দেওয়ার কারণেই আজকে এটি সম্ভব হয়েছে।

তিনি বলেন, আজকে শোকের মাস শুরু। আজ থেকে খুনের রাজনীতি যেন বাংলাদেশ থেকে চিরতরে বন্ধ হয়ে যায়। দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ইনশাল্লাহ আগামী ঈদ যেন সম্পূর্ণ করোনামুক্ত পরিবেশে উদযাপন করতে পারি, এটি আমাদের প্রত্যাশা।
পি
 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬০৫০৭ ১৫০৪৩২ ৩৪৩৮
বিশ্ব ২০০৩৬৪৭২ ১২৯০৭৫২৯ ৭৩৪১৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়