• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতিকে গ্রেপ্তারে মিষ্টি বিতরণ

স্টাফ রিপোর্টার (ফরিদপুর), আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২০, ১৯:৩০
Faridpur city Awami League president distributed sweets on arrest
আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা, ছবি: আরটিভি নিউজ

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি খন্দকার নাজমুল ইসলাম লেভী ও শ্রমিক লীগের অর্থ সম্পাদক বেলাল হোসেন গ্রেপ্তারের পর শহরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা।

বিকেলে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে জড়ো হয়ে দুর্নীতিবাজদের গ্রেপ্তার করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জেলা পুলিশকে ধন্যবাদ জানান তারা। এসময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জামাল উদ্দিন কানু, ফারুক হোসেন, আলী আজগর মানিক, ফয়সাল হোসেন, শামীম তালুকদার প্রমুখ। পরে তারা মিষ্টি খেয়ে আনন্দ-উল্লাস করেন।

এর আগে শুক্রবার বেলা ১২টার দিকে শহরের চরকমলাপুর এলাকার বাসা থেকে শহর আওয়ামী লীগের সভাপতি খন্দকার নাজমুল ইসলাম লেভীকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশের একটি দল। এর কিছুক্ষণ পরে গ্রেপ্তার হয় জেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক বেলাল হোসেন।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি গত ২৬ জুন দুই হাজার কোটি টাকা অবৈধ অর্থ ও সম্পদ আয় এবং পাচারের অভিযোগ এনে ঢাকার কাফরুল থানায় মামলা করেন। মামলাটির বাদী সিআইডির পরিদর্শক এসএম মিরাজ আল মাহমুদ।

এই মানি লন্ডারিং মামলায় ফরিদপুরের বহুল আলোচিত দুই ভাই শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলের বিরুদ্ধে দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়। ২০১২ সালের মানিলন্ডারিং প্রতিরোধ আইন সংশোধনী ২০১৫ এর ৪(২) ধারায় এ মামলাটি দায়ের করা হয়।

গত ৭ জুন জেলা আওয়ামী লীগ সভাপতি সুবল সাহার বাড়িতে হামলার মামলায় গ্রেপ্তার হন রুবেল ও বরকত। পরে তাদের মানিলন্ডারিং মামলায় গ্রেপ্তার দেখিয়ে প্রথমে দুই দিন পরে আরো তিন দিনের রিমান্ড শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম ১৬৪ ধারায় দুই ভাইয়ের স্বীকারোক্তিমূলক জবানবন্দি নথিভুক্ত করেন। পরে তাদের কেরাণীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান জানান, সিআইডির মানি লন্ডারিং মামলায় প্রধান আসামি রুবেল-বরকতের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নাজমুল ইসলাম লেভীর সম্পৃক্ততার পরিপ্রেক্ষিতে শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুর শহরের চরকমলাপুর নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে আদালতের নির্দেশে জেল হাজতে পাঠানো হয়েছে। ঢাকা সিআইডির চাহিদা মোতাবেক লেভীকে গ্রেপ্তার করা হয়েছে। দুই এক দিনের মধ্যেই লেভীকে ঢাকার সিআইডি টিম এসে নিয়ে যাবে।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘যত জঙ্গি গ্রেপ্তার করেছি, একজনও মাদরাসার ছাত্র নন’
হুন্ডির মাধ্যমে তিন মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেপ্তার ৫
ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
টাঙ্গাইলে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার 
X
Fresh