• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফ্লাইওভারের নামে আওয়ামী লীগের নেতারা পকেট ভারী করে কানাডায় বাড়ি বাড়াচ্ছেন: রিজভী

আরটিভি নিউজ

  ২৯ জুলাই ২০২০, ১৮:১৩
Ruhul Kabir Rizvi
রুহুল কবির রিজভী

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাজনীতি ছিল- উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি। দু-একটা ফ্লাইওভার তৈরির নামে আওয়ামী লীগের নেতারা পকেট ভারি করে কানাডায় বাড়ি বাড়াচ্ছেন। সেকেন্ড হোম করছেন মালয়েশিয়ায়। এগুলো জিয়াউর রহমানের আমলে ছিল না। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার সকালে মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর আড়িয়াল খাঁ বিলে মৎস্যজীবী দল মুন্সীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মৎস্য অবমুক্তকরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেছেন, জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র দিয়েছেন। তিনি ক্ষমতায় এসে আওয়ামী লীগের আমলে বন্ধ করে দেয়া পত্রিকাগুলো চালু করে দিয়েছিলেন। বহুদলীয় গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা, কথা বলার স্বাধীনতা, লেখার স্বাধীনতা এবং চিন্তার স্বাধীনতা ফিরিয়ে দিয়েছিলেন জিয়াউর রহমান।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, এ দেশের মানুষ গরু-ছাগল নয়, তারা মানুষ। মানুষ চিন্তা করে, মানুষ স্বাধীনভাবে চিন্তা করে, যা সে সেটা লিখে বা বলতে চায়। কিন্তু শেখ হাসিনা মনে করেন, মানুষ বন্দি থাকলে আমার বিরুদ্ধে কোনো কথা বলবে না।’

রিজভী বলেন, তিনি দিনের ভোট রাতে করেন। জনপ্রতিনিধি কে হবে সেটি আগেই ঠিক করে রাখেন। নির্বাচনের নামে সেটি ঘোষণা দেয় মাত্র। প্রকৃত ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে না।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
X
Fresh