• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জন্মদিনে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন সজীব ওয়াজেদ জয়

আরটিভি নিউজ

  ২৭ জুলাই ২০২০, ০৮:৫৬
Joy is floating in the tide of happy birthday
প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা ও ছেলে সজীব ওয়াজেদ জয় (ফাইল ছবি)

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় আজ (সোমবার) ৪৯ বছর পূর্ণ করলেন। জন্মদিনে তিনি শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে। রোববার দিনগত রাত ১২টার পর থেকে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ফেইসবুকে প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টা জয়কে জন্মদিনের শুভেচ্ছা জানাতে শুরু করেন।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় ১৯৭১ সালের ২৭ জুলাই অবরুদ্ধ ঢাকায় পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনার প্রথম সন্তান জয়ের জন্ম হয়। বিজয়ের পর তার নাম রাখেন নানা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন তার ফেইসবুক পাতায় একটি ভিডিও পোস্ট করে লিখেছেন-‘….শুভ জন্মদিন সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি সজীব ওয়াজেদ জয়।’

তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার ফেইসবুক পাতায় ‘ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা’উল্লেখ করে জয়ের ছবি দিয়ে একটি ভিডিও পোস্ট দিয়েছেন।

অপরদিকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু তার ফেইসবুক পাতায় সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ছবি দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

সজীব ওয়াজেদ জয় ভারতের উত্তর প্রদেশের (বর্তমানে উত্তরাখণ্ড) নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে পড়ালেখার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে স্নাতকোত্তর করেন।

উল্লেখ্য, সজীব ওয়াজেদ জয় ২০০২ সালের ২৬ অক্টোবর ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন। তাদের একটি মেয়ে আছে। ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি তিনি রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেন।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মানুষের সেবা করাই হোক নতুন বছরের অঙ্গীকার : জয়
ঈদে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জয়ের
গণহত্যার স্বীকৃতি চাইলেন সজীব ওয়াজেদ জয়
জয়ের নেতৃত্বে আইসিটি বিপ্লব হচ্ছে বাংলাদেশে : কাদের
X
Fresh