• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

জাপানে হোটেলে বসেই মিলবে বিমান ভ্রমণের আনন্দ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ জুলাই ২০১৯, ২১:০৪
জাপান, বিমান ভ্রমণ
ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন

যদি কেউ হোটেলে বসেই বিমান ভ্রমণের আনন্দ উপভোগ করতে চায়, তবে তার জন্য ৯০ মিনিটের একটি কাল্পনিক ফ্লাইটের ব্যবস্থা করেছে জাপানের হানেদা এক্সেল হোটেল টোকিয়ু।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন জানায়, টোকিওর হানেদা ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের কাছে অবস্থিত হোটেলটির এক রুমে এই কাল্পনিক ফ্লাইট চালু করা হয়েছে।

রুমটিতে থাকা যন্ত্রের সাহায্যে একজন একটি বোয়িং 737-800 চালিয়ে হানেদা থেকে ওসাকার ইতামি এয়ারপোর্টে যাওয়ার আনন্দ উপভোগ করতে পারবে। তিনি একজন নির্দেশকও পাবেন।

এই যন্ত্র ব্যবহারের জন্য একজনকে গুনতে হবে ২৭৭ ডলার। রুমটিতে রাত কাটানোর জন্য গুনতে হবে অতিরিক্ত ২৩৪ ডলার। তবে কেউ নিজে যন্ত্রটি ব্যবহার করতে পারবে না।

ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন

হোটেলটির জনসংযোগ ব্যবস্থাপক অ্যাকি হাগিওয়ারা জানান, রুমটি সাজাতে প্রায় ৯২ হাজার ডলার ব্যয় হয়েছে। হোটেল কর্তৃপক্ষ এতে আগ্রহীদের থেকে ইতিবাচক সাড়া পেয়েছে।

তিনি জানান, এই কাল্পনিক ফ্লাইট চালুর ধারণাটি এসেছে হোটেলের জেনারেল ম্যানেজারের কাছ থেকে। তবে এই ফ্লাইট সংক্রান্ত বিস্তারিত তথ্য জানাননি হোটেলটির এই নারী কর্মকর্তা।

টোকিওতে অবস্থিত প্রায় কয়েক হাজার হোটেলের মধ্যে নিজেদেরকে একটু আলাদাভাবে উপস্থাপন করার জন্যই এই কাল্পনিক ফ্লাইট চালু করেছে হানেদা এক্সেল হোটেল টোকিয়ু।

হাগিওয়ারা জানান, বিমান চালাতে এবং বিমানে চড়তে আগ্রহীদেরকে জন্য এমনটি করা হয়েছে। আগামী ১৮ জুলাই থেকে এই ‘সুপিরিয়র ককপিট রুম’ বুকিংয়ের জন্য উন্মুক্ত করা হবে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • ভ্রমণ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেয়েকে নিয়ে দেশত্যাগ, জাপানি মায়ের বিরুদ্ধে আদালত অবমাননার শুনানি আজ
বড় মেয়েকে নিয়ে গোপনে বাংলাদেশ ছাড়লেন সেই জাপানি মা
সামরিক সহযোগিতা বাড়াতে জাপান-যুক্তরাষ্ট্র বৈঠক
তাইওয়ানে শক্তিশালী ভূমিকম্প, কাঁপল চীন-ফিলিপাইন-জাপানও
X
Fresh