• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যে কারণে আইফোন-১২'র সঙ্গে চার্জার-হেডফোন থাকছে না!

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২০, ১৪:৫৭
IPhone-12
আইফোন-১২। ফাইল ছবি।

দীর্ঘদিন ধরে চীনা স্মার্টফোন প্রতিষ্ঠানগুলো ফোনের সাথে হেডফোন দিচ্ছে না। এবার বিশ্বখ্যাত মোবাইল ফোন প্রস্তুতকারী ব্র্যান্ড অ্যাপল সেই পথ ধরলো। তারাও চার্জার ও হেডফোন ছাড়াই বাজারে আনতে যাচ্ছে নতুন আইফোন- ১২। কারণ দাম কমানো।

বিভিন্ন আন্তর্জাতিক প্রতিবেদন বলছে, অ্যাপল আইফোন-১২ সিরিজের জন্য ২০ ওয়াটের চার্জার নিয়ে আসবে। কিন্তু সেটি আলাদাভাবে কিনতে হবে। এর আগে আইফোন ১১ প্রো ফোনের জন্য ১৮ ওয়াটের চার্জার এনেছিল অ্যাপল।

অ্যাপল আইফোন ১২, আইফোন ১২ ম্যাক্স এর ফোরজি এবং ফাইভজি ভার্সন আনতে পারে।

দামের দিক থেকে আইফোন ১২ এবং আইফোন ১২ ম্যাক্সের ফোরজি ভার্সনের দাম হবে যথাক্রমে ৫৪৯ ডলার (৪৭ হাজার টাকা) এবং ৬৪৯ ডলার।(৫৫ হাজার টাকা)। অন্যদিকে ফাইভজি ভার্সন কিনতে খরচ হবে ৬৪৯ ডলার (৫৫ হাজার টাকা) এবং ৭৪৯ ডলার (৬৪ হাজার টাকা) ।

নতুন সিরিজে আইফোন ১২ এবং আইফোন ১২ ম্যাক্সের সাইজ হবে যথাক্রমে ৫ দশমিক ৪ ইঞ্চি এবং ৬ দশমিক ১ ইঞ্চি। অন্যদিকে আইফোন ১২ প্রো-এর সাইজ ৬ দশমিক ১ ইঞ্চি, এবং আইফোন ১২ প্রো ম্যাক্সের সাইজ ৬ দশমিক ৭ ইঞ্চি হতে পারে।

চারটি ফোনই, আইফোন এক্সের মতো ডিজাইন প্রদর্শন করতে পারে। এছাড়াও মনে করা হচ্ছে আগের মডেলগুলোর তুলনায় এতে আপডেটেট অটোফোকাস থাকতে পারে।

তবে অ্যাপল ইনসাইডারের তথ্যমতে, চার্জার না থাকলে উৎপাদনব্যয় বেশ কিছুটা কমে আসবে। তবে এটি এখনও অনিশ্চিত যে আইফোন-১২’তে অত্যাধুনিক তড়িৎ (লাইটনিং) কেবল থাকছে কিনা।

সূত্র- এনডিটিভি।

জিএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
X
Fresh