• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

৪৮ মেগা পিক্সেল ও ৩ ক্যামেরা নিয়ে বাজারে এসেছে নোকিয়া ৭.২

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৮
৪৮ মেগা পিক্সেল ও ৩ ক্যামেরা নিয়ে বাজারে এসেছে নোকিয়া ৭.২
ফাইল ছবি

নোকিয়া প্রথম থেকেই সাধারণ মানুষের মন জয় করে নেয়। সেই মনের জায়গা ধরে রাখতেই নোকিয়া সম্প্রতি ৭.২ মডেলের নতুন ফোন বের করেছে।

ফোনটিতে রয়েছে ৪৮ মেগা পিক্সেলের ৩টি ক্যামেরা। এই ক্যামেরা কোয়াড পিক্সেল টেকনোলজি সম্বলিত করা হয়েছে যার ফলে ব্যবহারকারী খুব উচ্চ মাত্রার ছবি তুলতে পারবে। এছারাও সামনে ২০ মেগা পিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে। পেছনের ৪৮ মেগা পিক্সেল ক্যামেরার মধ্যে ১/২ কোয়াড পিক্সেল, ৫ মেগা পিক্সেলের ডেপ্ত সেন্সর এবং ৪ মেগা পিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স দেয়া হয়েছে।

নোকিয়া তার এ মডেলের ফোনের ক্যামেরা দিয়ে খুব কম আলোয় ভালো ছবি এবং ডিএসএলআর এর মতো করে ছবি দেয়ার চেষ্টা করেছে।

নোকিয়া ৭.২ তে কালো ম্যাট ফিনিশ দেয়া হয়েছে যার ফলে ফোনটির সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। এছারাও এই ফোনকে ওয়াটারপ্রুফ করা হয়েছে।

এইচডিআর ১০ প্রযুক্তির সাহায্যে ভিডিও গেমিং এবং মুভি স্ট্রিমিং উন্নত করা হয়েছে ফোনটিতে।

ডিভাইসটির ওজন প্রায় ১৮০ গ্রাম। ডিভাইসটি ৬.৩ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে দিয়ে সজ্জিত হয়েছে যার রেজোলিউশন ১০৮০× ২৩৪০ পিক্সেল সহ ২.৫ডি কর্নিং গরিলা গ্লাস স্ক্রিনের সাথে সুরক্ষিত যা ক্ষয়ক্ষতি প্রতিরোধের জন্য ডিজাইন করা হয়েছে।

ডিভাইসটি তিনটি রঙে বের করা হয়েছে, কাঠকয়লা, সায়ান সবুজ এবং বরফ।

একটি ভাল স্মার্টফোনের জন্য সবচেয়ে প্রয়োজনীয় হলো ভালো ব্যাটারি লাইফ। ফোনটিতে ৩৫০০এমএএইচ ব্যাটারি দেয়া হয়েছে যার ফলে ব্যাবহারকারীরা ফোনের ব্যাটারি নিয়ে চিন্তা মুক্ত থাকবেন।

ফোনটিতে ইন্টারনাল স্টোরেজ ৬৪ এবং ১২৮জিবি দেয়া হয়েছে পাশাপাশি ৫১২জিবি মেমরিকার্ড ব্যবহার করার ব্যবস্থা রাখা হয়েছে এটিতে।

এটিতে ৩.৫এমএম হেডফোন জ্যাক, ইউএসবি ২.০ এবং সিম কার্ডের জন্য ২টি সিম স্লটের ব্যবস্থা রাখা হয়েছে। এছারাও এতে রয়েছে ফিঙ্গার এবং ফেস রিকগনিশন আনলক।

তবে ফোন বিশেষজ্ঞরা বলছেন, শুধু মাত্র ক্যামেরা দিয়ে নকিয়া এই প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে পারবে না। যদি টিকে থাকতে হয় তাহলে নোকিয়া কে তার নতুন ৭.২ মডেলকে আরও উন্নত করতে হবে।

এমএইচ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
X
Fresh