• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বঙ্গবন্ধুর নামে অ্যাপ বানিয়েছে ছয় বছরের শিশু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মে ২০১৯, ২১:১১

‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ নামে একটি অ্যাপ তৈরি করেছে ছয় বছরের রাইশা রহমান। যা ইতিমধ্যে প্লে স্টোরে রয়েছে। সে প্রথম শ্রেণির ছাত্রী। অ্যাপটি ওপেন করলেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বেজে উঠে।

অ্যাপটিতে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানার মতো কিছু তথ্য। রাইশা শেরপুর শহরের নবীনগর মহল্লার কামরুন্নাহার ও লুৎফর রহমান দম্পত্তির ৫ সন্তানের মধ্যে সবার ছোট। সে উত্তরার প্রাইম ব্যাংক ইংলিশ মিডিয়াম স্কুলে প্রথম শ্রেণিতে পড়ে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে শিশু রাইশার পরিবার।

রাইশার মা কামরুন্নাহার জানান, মাত্র এক বছর বয়সে রাইশা কম্পিউটারের যে কোনও ভার্সনের উইন্ডোজ অপারেটর করতে পারত। বিভিন্ন গেম অনায়াসেই খেলতে পারত। তার প্রত্যাশা রাইশা বড় হয়ে কম্পিউটার প্রোগ্রামার হবে।

রাইশার ট্রেইনার জোবায়ের হোসেন বলেন, রাইশার ট্রেইনার হিসাবে আমি গর্ব বোধ করছি এবং আমাদের জুবায়ের অ্যাপস একাডেমি প্রতিষ্ঠা কিছুটা হলেও স্বার্থক। রাইশার বাবা তার মেয়ের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। রাইশা তার অ্যাপসটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করার অনুরোধ জানিয়েছে।

এসজে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
X
Fresh