প্রথমবারের মতো দেশে অনুষ্ঠিত হলো 'ই-কমার্স সামিট বাংলাদেশ'

প্রকাশ | ২৬ এপ্রিল ২০১৯, ২৩:১৩ | আপডেট: ২৬ এপ্রিল ২০১৯, ২৩:৪৮

আরটিভি অনলাইন ডেস্ক

“বিজনেস এবং গ্রাহকদের ডিজিটাল রূপান্তর’’-এই প্রতিপাদ্যে দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলও ই-কমার্স সামিট বাংলাদেশ-২০১৯। বৃহস্পতিবার রাজধানীর বনানীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয় এই সামিট।

ই-কমার্স সামিটে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা  সেরা অনলাইন খুচরা বিক্রেতা, ই-কমার্স উদ্যোক্তা এবং ই-কমার্স বিশেষজ্ঞরা অংশ নেন। এই সম্মেলনের মাধ্যমে ই-কমার্স উদ্যোক্তাদের গ্রাহক আকৃষ্ট করা ও গ্রাহকদের সাথে সম্পর্ক উন্নয়ন এবং বিপণন প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেয়া হয়।

দিনব্যাপী এই সম্মেলনে প্রজেক্ট ম্যানেজমেন্ট ইন ই-কমার্স, ডিজিটাল কন্টেন্ট ফর ই-কমার্স, বিল্ডিং সাকসেসফুল ই-কমার্স মার্কেট প্লেস অ্যান্ড পেমেন্ট সিস্টেম, বিজনেস টু ই-বিজনেস, ই-কমার্স বিজনেস ডেভেলপমেন্ট নিয়ে আলোচনা করা হয়। এছাড়া ই-কমার্স ওমেন এন্ট্রারপ্রেনিয়ারদের নিয়েও ছিল প্যানেল ডিসকাশন। 

সম্মেলনে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট রেজওয়ানুল হক জামি, কমিউনিকেশন ডিরেক্টর সাহাব উদ্দিন শিপন, আই-ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দস্তগীর শেখসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

আই-ভেঞ্চার লিমিটেডের সহযোগিতায় প্রথমবারের মতো এই সম্মেলন আয়োজন করেছে ইয়াং। আগামীতেও ই-কমার্স ইন্ডাস্ট্রির উদ্যোক্তাদের নিয়ে এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানান প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মুসলিম উদ্দিন বাপ্পি।