logo
  • ঢাকা বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৭ জন, আক্রান্ত ২৯১১ জন, সুস্থ হয়েছেন ৫২৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বাংলাদেশে শাওমির আনুষ্ঠানিক যাত্রা শুরু

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুলাই ২০১৮, ১৪:৫৪ | আপডেট : ১৮ জুলাই ২০১৮, ১৫:০১
এতদিন সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেড এর মাধ্যমে বাংলাদেশে ব্যবসা করেছিল শাওমি। এবার গ্রাহক সেবার মান আরও বাড়াতে এবং বাজার সম্প্রসারণের লক্ষ্যে এসইবিএলের সাথে সমন্বিতভাবে সরাসরি ব্যবসা করবে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। মঙ্গলবার (১৭ জুলাই, ২০১৮) থেকে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুর ঘোষণা দিয়েছে কোম্পানিটি।

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুর সাথে বিশ্বজুড়ে জনপ্রিয় শাওমির এমআই কমিউনিটিও বাংলাদেশে চালু হয়েছে। এমআই কমিউনিটি মূলত এমন একটি প্লাটফর্ম যেখানে এমআই ফ্যানরা যুক্ত হতে পারবেন এবং প্রযুক্তি সম্পর্কে নিজেদের অনুভূতি প্রকাশ করতে পারবেন। এছাড়া এমআই ফ্যানরা শাওমির নিজস্ব সাইটে (Mi.com/bd) প্রবেশ করে বাংলাদেশে শাওমির সর্বশেষ পণ্য ও অফার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

বাংলাদেশে শাওমির আনুষ্ঠানিক যাত্রা সম্পর্কে শাওমির ভাইস প্রেসিডেন্ট ও শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মানু জেইন বলেন, বাংলাদেশের লাখ লাখ এমআই ফ্যানের জন্য আনুষ্ঠানিকভাবে শাওমি নিয়ে আসতে পারায় দারুণ লাগছে। আমরা দেখেছি, গত কয়েক বছরে বাংলাদেশের স্মার্টফোন বাজারের পরিধি বিস্ময়করভাবে বেড়েছে। আমরা বাংলাদেশের বাজারে শেয়ারের পরিমাণ বাড়াতে চাই। লাখ লাখ মি ফ্যানের ভালোবাসাকে সঙ্গী করে বাংলাদেশের বাজারে শাওমিকে ভালো অবস্থানে নিয়ে যেতে চাই।

তিনি আরও বলেন, আনুষ্ঠানিকভাবে বাজারে প্রবেশের মাধ্যমে সর্বনিম্ন দামে শাওমির সর্বশেষ সব পণ্য বাংলাদেশে নিয়ে আসতে পারবো। আমরা সর্বোচ্চ সেবা দিতে দৃঢ় প্রতিজ্ঞ এবং সেজন্য এখানে শক্তিশালী একটি দল গঠন করা হবে।

একই সাথে রেডমি এস-২ নামের নতুন একটি স্মার্টফোনও অবমুক্ত করেছে প্রতিষ্ঠানটি। রেডমি এস সিরিজের এই স্মার্টফোনটির রয়েছে ব্যতিক্রমী সব সেলফি সুবিধা।

রেডমি এস-২ এর কনফিগারেশন

ব্যতিক্রমী সেলফি সুবিধাসম্পন্ন রেডমি এস-২ এর ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। দিনের আলো বিশ্লেষণের মাধ্যমে রেডমি এস-২ এর ক্যামেরা খুব ভালো মানের ছবি ধারণ করতে সক্ষম। অল্প আলোয় ভালো মানের ছবির জন্য সেন্সরটি পিক্সেল বিনিং টেকনোলজি ব্যবহার করে। যে কারণে ছবির ওপর আলোক স্বল্পতা কোনও প্রভাব ফেলতে পারে না। এর সেলফি লাইট অনেকটা দিনের আলোর মতোই। ফলে এটা দিয়ে দারুণ সব পোট্রেট ছবি তোলা সম্ভব।

রেডমি এস-২ এর পেছন দিকে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন দুটি ক্যামেরা। ১২ মেগাপিক্সেলের ক্যামেরাটিতে এমন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যাতে অল্প আলোতেও অধিক উজ্জ্বল ছবি তোলা যায়। অন্যদিকে ৫ মেগাপিক্সেলের ক্যামেরাটি দেওয়া হয়েছে অন্যান্য কাজ যেমন ইফেক্ট সমন্বয়ের জন্য।

পোট্রেট মুডে ফ্রন্ট এবং ব্যাক দুটি ক্যামেরাই এআই বিউটিফাই সাপোর্ট করে। এই বিউটিফাই চেহারায় মেকআপ চিহ্নিত করতে সক্ষম এবং এটা সেই মেকআপ অক্ষত রাখে। এ ছাড়া জনপ্রিয় সেলফি এক্সপ্রেশনগুলোকে আরও সুন্দর দেখানোর জন্যও এতে বিশেষ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

রেডমি এস-২ এর ৫ দশমিক ৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

যেখান থেকে কিনবেন

গোল্ড, রোজ গোল্ড ও ডার্ক গ্রে- এই তিনটি কালারে রেডমি এস-২ কিনতে পারবেন গ্রাহকরা। এই স্মার্টফোনের দুটি ভার্সন রয়েছে। ৩ গিগা+৩২ গিগা ভার্সনটি ১৪,৯৯৯ টাকায় এবং ৪ গিগা+৬৪ গিগা ভার্সনটি ১৭,৯৯৯ টাকায় কেনা যাবে। ২৬ জুলাই দুপুর ২টা থেকে পরবর্তী দুই সপ্তাহ শুধু দারাজ ডট কম এবং এরপর দেশের সব খুচরা বিক্রয় কেন্দ্র থেকে থেকে এটা কিনতে পারবেন গ্রাহকরা।

বিজ্ঞপ্তি/কেএইচ

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫২৪৪৫ ১১১২০ ৭০৯
বিশ্ব ৬৪৮৫৫৭১ ৩০১০৬৯৬ ৩৮২৪১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়