• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অ্যাপলকে হার মানালো স্পটিফাই!

তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ০৬ মার্চ ২০১৮, ১১:৫১

গান শোনার স্ট্রিমিং অ্যাপ স্পটিফাইয়ের এতোদিনের প্রতিযোগী ছিল তাদেরই মতো অন্যান্য মিউজিক স্ট্রিমিং সাইট যেমন- প্যান্ডোরা, এমওজি, গ্রোভশার্ক ও আরডিও। পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় মিউজিক স্ট্রিমিং সাইট বলে পরিচিত এ অ্যাপটি এবার অ্যাপল মালিকানাধীন অ্যাপল মিউজিকের সাথে টেক্কা দিচ্ছে। গত বুধবার নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে প্রথমবারের মতো শেয়ার ছাড়ার প্রক্রিয়া শুরু করার জন্য পেপারওয়ার্ক সাবমিট করেছে কোম্পানিটি। খবর সিএনএন’র।

কোম্পানিটি প্রাথমিকভাবে ১০০ কোটি ডলারের শেয়ার বাজারে ছাড়বে বলে জানা গেছে। এর মাধ্যমে নিজেদের অবস্থানকে আরও সুসংহত করবে বলে বাজার বিশ্লেষকদের অভিমত। সাধারণত দেখা যায় সম্ভাবনাময় কোনো স্টার্টআপ বাজারে এলে বড় কোম্পানিগুলো সেটিকে অধিগ্রহণের মাধ্যমে নিজেদের দখলে রাখতে চায়। কিন্তু অ্যাপল কেন স্পটিফাইকে অধিগ্রহণ করতে চায়নি এ সম্পর্কে স্পটিফাইয়ের চিফ কনটেন্ট অফিসার কেন পার্কস বলেন, অ্যাপল আসলে ভাবতেই পারেনি আমরা এতো বড় প্রতিষ্ঠান হয়ে উঠবো।

--------------------------------------------------------
আরও পড়ুন: চীনে অ্যাপলের আইক্লাউড স্থানান্তরে শঙ্কায় অ্যামনেস্টি!
--------------------------------------------------------

অনেকদিন থেকেই অ্যাপলের আইটিউনস স্টোর মিউজিক ইন্ডাস্ট্রিতে নেতৃস্থানীয়ের জায়গা দখল করে রেখেছে। সেটা শুধু ডাউনলোডের ক্ষেত্রে কিন্তু স্ট্রিমিংয়ের ক্ষেত্রে তাদের তেমন ভাবনা ছিল না।