Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

হাই-টেক পার্কে জমি বরাদ্দ পেল ২১ প্রতিষ্ঠান

হাই-টেক পার্ক

দেশের তিনটি হাই-টেক পার্কের জমি বরাদ্দ পেল ২১ প্রতিষ্ঠান। এতে বাংলাদেশেই স্মার্টকার্ড, বিশেষ নিরাপত্তা পণ্য, এটিএম মেশিন, কম্পিউটারসহ বিভিন্ন ধরনের প্রযুক্তি পণ্য উৎপাদন ও সংযোজন করা যাবে।

বুধবার (২৯ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের হাই-টেক পার্ক ভবনের সভাকক্ষে এসব প্রতিষ্ঠানের সঙ্গে জায়গা বরাদ্দ ও বিনিয়োগের চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ।

চুক্তিতে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ এবং বরাদ্দপ্রাপ্ত কোম্পানির প্রধানেরা স্বাক্ষর করেন।

বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে বাংলাদেশ কার্ড লিমিটেড ৪ নম্বর ব্লকে ৮৭ একর জায়গা বরাদ্দ পেয়েছে। প্রতিষ্ঠানটি সেখানে স্মার্টকার্ড, বিশেষ নিরাপত্তা পণ্য, এটিএম মেশিন উৎপাদন ও এসেম্বল করার লক্ষ্যে প্রায় ৮৯০ কোটি টাকা বিনিয়োগ করবে। এর ফলে কোম্পানিটিতে আনুমানিক ৬৫০ জনের কর্মসংস্থান হবে মর্মে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে।

এশিয়া কম্পিউটার বাজার লিমিটেড ৬ নম্বর ব্লকে বরাদ্দ দেওয়া হয়েছে শূন্য দশমিক ২ একর জমি। প্রতিষ্ঠানটি কম্পিউটার, স্মার্টটিভি, নেটওয়ার্কিং ডিভাইস, সিকিউরিটি সার্ভেল্যান্স এবং স্পিকার সংযোজন ও উৎপাদন করবে। প্রতিষ্ঠানটির প্রস্তাবিত বিনিয়োগ প্রায় ৩৫ কোটি টাকা এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যমাত্রা ৬০০ জন।

সেপট্রোন ইলেকট্রো ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড ৪ নম্বর ব্লকে বরাদ্দ পেয়েছে শূন্য দশমিক ৫ একর জমি। যেখানে তাঁরা রেডিও সেট এবং এফএম ট্রান্সসিভার উৎপাদন ও সংযোজন করবে। প্রতিষ্ঠানটির প্রস্তাবিত বিনিয়োগ প্রায় ২৫ কোটি টাকা এবং প্রস্তাবিত কর্মসংস্থান ১৫০ জন। এ ছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন ডিজিটাল সিকিউরিটি এজেন্সি ৪ নম্বর ব্লকে ১৪ দশমিক ৩৩ একর জমি বরাদ্দ পেয়েছে, সেখানে প্রতিষ্ঠানটি অফিস ভবন ও ডরমিটরি স্থাপন করবে।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS