• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

এক বিভাগে মোবাইলে ইন্টারনেট বন্ধ থাকছে

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২১, ২৩:৫৩

রাজধানীসহ দেশের সব বিভাগে মোবাইল ফোনে ইন্টারনেট বন্ধ থাকলেও শুক্রবার সন্ধ্যায় সাত বিভাগে ইন্টারনেটের গতি স্বাভাবিক হয়েছে। তবে চট্টগ্রামে এখনও ইন্টারনেটসেবা থ্রিজি ও ফোরজি গতি স্বাভাবিক হয়নি।

মোবাইল অপারেটর সূত্রে জানা গেছে, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও রংপুরে মোবাইল ফোনে ইন্টারনেট চালুর কথা বলা হয়। অপারেটরগুলো নির্দেশনা পাওয়ার পর সেবা চালুর কাজ শুরু করেছে।

সারাদেশে ১১ ঘণ্টা থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ থাকার বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল, যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) হিসাবে, দেশে গত আগস্ট শেষে মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহারকারী ১১ কোটি ৫৪ লাখ।

কুমিল্লায় গত বুধবার প্রথমে মুঠোফোনে ইন্টারনেটসেবা বন্ধ করা হয়। পরদিন বৃহস্পতিবার পাঁচটি জেলায় মুঠোফোন ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। এই জেলাগুলো হলো চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর। এরপর আজ সকাল থেকে সারা দেশেই মুঠোফোনে ইন্টারনেটসেবা পাওয়া যাচ্ছিল না। তবে গ্রাহকরা ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করতে পারছিলেন।

গ্রামীণফোনের হেড অব এক্সটারনাল কমিউনিকেশন মুহাম্মদ হাসান এক বিবৃতিতে বলেন, অনিবার্য কারণবশত আমাদের ফোরজি ও থ্রিজি সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে। সেবা ফিরিয়ে আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি।

শুক্রবার (১৫ অক্টোবর) ভোর থেকে সারা দেশে মুঠোফোনে থ্রিজি ও ফোরজি ইন্টারনেটসেবা বন্ধ ছিল। এর আগে সকালে ইন্টারনেটসেবা বন্ধ থাকার কারণে নিজেদের বিবৃতি দেয় দেশের শীর্ষ মোবাইল ফোন নেটওয়ার্ক গ্রামীণফোন। গ্রামীণ ফোন বলছে, ‘অনিবার্য কারণবশত আমাদের ফোরজি ও থ্রিজি সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে। ফোরজি ও থ্রিজি সেবা ফিরিয়ে আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি। সাময়িক এই অসুবিধার জন্য আমরা দুঃখিত।’

এফএ/টিআই

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
এক বিভাগে বৃষ্টির আভাস দিলো আবহাওয়া অফিস
হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট
ব্যবসায়ী নেতার মৃত্যুতে আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম বন্ধ
X
Fresh