Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

শর্ত না মানলে স্বয়ংক্রিয় ভাবেই ডিলিট হয়ে যাবে টুইট!

শর্ত না মানলে স্বয়ংক্রিয় ভাবেই ডিলিট হয়ে যাবে টুইট!
ফাইল ছবি

এবার নতুন একটি ফিচার আনছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ‘টুইটার’। নতুন এই ফিচারের মাধ্যমে স্বয়ংক্রিয় ভাবেই ডিলিট হয়ে যাবে টুইট। তবে শুধু বিদ্বেষপূর্ণ বা হিংসাত্মক টুইটের ক্ষেত্রেই এ ফিচারটি কাজ করবে।

কোনও কমেন্টের মাধ্যমে হিংসা যেন ছড়িয়ে না পড়ে সে জন্যই এই ফিচারটি নিয়ে আসা হচ্ছে। এর মাধ্যমে কোনও ব্যবহারকারী বিদ্বেষপূর্ণ বা হিংসাত্মক মন্তব্য করলেই তাকে আগাম সতর্ক করে দিবে টুইটার।

বিদ্বেষপূর্ণ মন্তব্যের বদলে ইতিবাচক মন্তব্য বাড়িয়ে তোলাই নতুন এই ফিচারের উদ্দেশ্য। ফিচারটি কীভাবে কাজ করবে তা জানাতে টুইটার কর্তৃপক্ষ একটি ইমেজ শেয়ার করেছে।

সাধারণত কিছু কিছু টুইটে রেগুলার টুইট অ্যাকশন বারের মাধ্যমে লাগাতার রিপ্লাই আসতে থাকে। সেসব টুইটে রিপ্লাই, রিট্যুইট, লাইক এবং শেয়ার অপশনের বাটনও থাকে। এর ফলে কমেন্ট করা যায় যেকোনো টুইটেই বা সেটি রিটুইটও করা যায়।

তবে এখন থেকে টুইটারের নতুন ফিচারটির মাধ্যমে কোনো ব্যবহারকারী নেতিবাচক মন্তব্য করলে সেটি আর দেখা যাবে না। সেটি ডিলিট করে দেওয়া হবে টুইটারের পক্ষ থেকে। পাশাপাশি কমেন্টকারীকেও সতর্ক করা হবে।

টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, এ ক্ষেত্রে টুইটের টপিক অনুসারে কনসিডার করা হতে পারে। টুইটকারী এবং কমেন্টকারীর সম্পর্ক জেনে নিয়ে সে ক্ষেত্রেও বিবেচনা করা হতে পারে ব্যাপারটি। টুইটারের উদ্দেশ্য হলো প্ল্যাটফর্মে হ্যারাসমেন্ট এবং বিদ্বেষপূর্ণ মন্তব্য থেকে প্রতিটি ব্যবাহারকারীকে সুরক্ষিত করা। এই নতুন ফিচার সেটা দূর করতেই সহায়তা করবে।

ডব্লিউএস/এসএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS