• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সারাদেশে এক হচ্ছে ব্রডব্যান্ড ইন্টারনেটের রেট

আরটিভি নিউজ

  ০৫ জুন ২০২১, ১৭:৪৯
সারা দেশে এক হচ্ছে ব্রডব্যান্ড ইন্টারনেটের রেট

‘ডিজিটাল বাংলাদেশে’ দিনে দিনে ইন্টারনেটের চাহিদা বাড়ছে। আর এই সুযোগে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবসায়ীরা গ্রাহকদের কাছ থেকে বিভিন্ন রেটে টাকা হাতিয়ে নিচ্ছেন। আগামীতে সেই সুযোগ থাকছে না। শহর থেকে প্রত্যন্ত গ্রাম অঞ্চলে এক রেটে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবসা চালাতে ‘এক দেশ এক রেট’ট্যারিফের আওতায় আসছে।

শনিবার (০৫ জুন) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এ বিষয়ে বলেন, আগামীকাল রোববার (৬ জুন) বেলা ৩টায় ভার্চ্যুয়াল মিটিংয়ে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।

ব্রডব্যান্ড ইন্টারনেট শহর থেকে গ্রামাঞ্চলে একই রেটে দেওয়ার জন্য সরকার বিভিন্ন সময় আলোচনা করে আসছিল। এবারের ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটেও আইটি সেক্টরকে গুরুত্ব দেওয়া হয়েছে। তাই তো আগামীতে শহর থেকে গ্রামাঞ্চলের মানুষের কাছে ব্রডব্যান্ড ইন্টারনেট সহজলভ্য করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে সরকার।

২০১৯ সালের ১২ মার্চ ‘ডিজিটাল সেবায় ট্রান্সমিশন নেটওয়ার্ক: বর্তমান ও ভবিষ্যৎ’শীর্ষক এক গোলটেবিল আলোচনায় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছিলেন, ফিক্সড ব্রডব্যান্ড ইন্টারনেট সহজলভ্য করতে ‘এক দেশ এক রেট’নীতি অনুসরণ করতে হবে। প্রত্যন্ত এলাকার মানুষের জন্য ইন্টারনেটের পৃথক রেট গ্রহণযোগ্য হতে পারে না। ইন্টারনেট সহজলভ্য করতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহকে একে অপরের প্রতি দোষারোপ না করে সমন্বয়ের মাধ্যমে যে কোনো সমস্যার সমাধানে আন্তরিকতার সাথে করতে হবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা করা হবে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাজিস্ট্রেট আসার খবরে বিয়ের আসর থেকে পালাল বর-কনে
৪৬তম বিসিএসের প্রিলির জন্য ১০৬ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ
থালাপতি বিজয়ের ‘হুইসেল পোডু’ গানে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
‘আমার স্ট্রাইক রেট নিয়ে মানুষের এত সমস্যা কেন’
X
Fresh