• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ফেসবুকে চালু হলো লাইভ অডিও চ্যাট ‘হটলাইন’ পরিষেবা

তথ্য-প্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ এপ্রিল ২০২১, ২২:৫৬
ফেসবুকে চালু হলো লাইভ অডিও চ্যাট ‘হটলাইন’ পরিষেবা
ফেসবুকে চালু হলো লাইভ অডিও চ্যাট ‘হটলাইন’ পরিষেবা

বুধবার ‘হটলাইন’ নামে নতুন একটি পরিষেবার পরীক্ষামূলক অনলাইন কার্যক্রম চালু করেছে বহুল পরিচিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৮ এপ্রিল) কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য।

নতুন এই পরিষেবা সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্লাবহাউজের মতো লাইভ অডিও ট্রেন্ডকে জনপ্রিয় করে ধরে রাখার চেষ্টায় কাজ করবে। কেবল মাত্র অনলাইন প্রতিদ্বন্দ্বিদের দ্বারা ব্যবহারকারীদের প্রলুব্ধ করা থেকে বিরত রাখার জন্য এমন সাহসী উদ্যোগ নেয়া, যা কিনা ইতোমধ্যে সাড়া ফেলছে ব্যাপক।

‘হটলাইন’ পরিষেবাটি উপস্থাপকের সঙ্গে ব্যবহারকারীদের অংশগ্রহণের আলোচনার লেখা এবং ভিডিওয়ের বিকল্পগুলির সেবা সরবরাহ করবে। এখানে ব্যবহারকারীরা তাদের পছন্দমতো প্রশ্ন করতে পারবেন, যা কিনা ক্লাবহাউজে সম্ভব নয়। এছাড়াও উপস্থাপক বা বক্তব্য প্রদানকারী কথা বলার জন্য ব্যবহারকারীদের মধ্য থেকে আমন্ত্রণ জানাতে পারবেন।

এ বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষের এক মুখপাত্র এএফপি’কে বলেছেন, নতুন এই পরিষেবার মাধ্যমে কিভাবে মিথস্ক্রিয়া তৈরি করা যায় এবং সরাসরি মাল্টিমিডিয়া প্রশ্নোত্তর করতে পারার বিষয়ে বুঝাতে পারব আমরা। বিশেষজ্ঞদের পেশাদারিত্বের ক্ষেত্র থেকে দক্ষতা অর্জনেও সাহায্য করার বিষয় রয়েছে। যা কিনা ব্যবসায়ীদের ব্যবসার উন্নয়নেও ভূমিকা পালন করবে।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় শিল্পী সমিতির সদস্যপদ বাতিল করলেন নিপুণ
‘বিজয় অর্জন না করা পর্যন্ত লড়াই চালিয়ে যেতে বলেছিলেন বঙ্গবন্ধু’
ফেসবুককে জুয়ার প্রচারণা বন্ধের আহ্বান বিটিআরসির
X
Fresh