• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টিকটকের মতো নতুন সুবিধা নিয়ে এলো ফেসবুক

তথ্য-প্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২১, ১৮:৫৯

বিশ্বের বহুল জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ছোট ছোট ভিডিওতে নিজেকে তুলে ধরার সুবিধা চালু করেছে। আরো সহজ করে বলতে গেলে টিকটকের মতো নতুন সুবিধা নিয়ে এসেছে ফেসবুক। যে সকল টিকটক ব্যবহারকারী ছোট খাটো ভিডিও তৈরি করতে পারছেন না তাদের জন্য এটি সুসংবাদ।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) এনডিটিভি ও সোশ্যাল মিডিয়া টুডে’র এক প্রতিবেদন থেকে এ বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। প্রতিবেদনে জানানো হয়েছে, ফেসবুক কর্তৃপক্ষ তাদের ব্যবহারকারীদের ছোট ছোট ভিডিও বানানোর জন্য নতুন একটি অ্যাপ তৈরি করছে। নতুন এই অ্যাপটিতে ব্যবহারকারীরা নিজেদের প্রতিভা তুলে ধরার সুযোগ পাবেন।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যবহারকারীদের সুবিধার্থে টিকটকের মতো তৈরি করা হয়েছে নতুন এই অ্যাপ, নাম বারস (BARS)। এছাড়াও এতে অতিরিক্ত সুবিধা হচ্ছে যারা আগামীতে র‌্যাপার হতে চান তাদের জন্য বিশেষ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। সংস্থার নিউ প্রোডাক্ট এক্সপিরিমেন্টেশন আর অ্যান্ড ডি যৌথভাবে তৈরি করেছে এই অ্যাপটি।

ইতোমধ্যে ফেসবুক কর্তৃপক্ষ নতুন অ্যাপটির বিটা ভার্সন উন্মুক্ত করেছে। খুব সহজেই মিউজিক তৈরি করে ভিডিও রেকর্ড করতে পারবেন র‌্যাপাররা। এছাড়াও ব্যবহারকারীরা প্রি-রেকর্ডেড মিউজিক পাবেন। তাতে নিজের লেখা গানের কথা বসিয়েও গান করতে পারবেন ব্যবহারকারীরা। তবে আপাতত কেবল আইওএস (iOS) ইউজাররা ব্যবহার করতে পারছেন এই অ্যাপটি।

এসআর/এম

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রীতি জিনতার ভিডিও ভাইরাল, উত্তাল নেটদুনিয়া
মিশা-ডিপজলকে জয়ের মালা পরিয়ে দিলেন নিপুণ (ভিডিও)
নির্বাচনে জিতে যা বললেন ডিপজল (ভিডিও) 
আত্মপক্ষ সমর্থনে যা জানালেন বেনজীর আহমেদ
X
Fresh